১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাসপাতালের বহির্বিভাগে সীমিত পরিসরে সেবা চালু মঙ্গলবার থেকে

মঙ্গলবার থেকে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা সেবা চালুর ঘোষণা চিকিৎসকদের - ছবি : বিবিসি

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তাদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিতের পর বহির্বিভাগ সেবাও চালুর সিদ্ধান্ত নিয়েছে চিকিৎসকরা।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে ঢামেক হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

এসময় তারা জানান, মঙ্গলবার থেকে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সীমিত পরিসরে বহির্বিভাগ চালু থাকবে। এছাড়া ইনডোর সেবা, রুটিনওয়ার্ক পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সীমিত পরিসরে চালুরও ঘোষণা দেন তারা।

এর আগে হামলার প্রতিবাদে রোববার দুপুরে সারাদেশের হাসপাতালগুলোতে অর্নিদিষ্টকালের কমপ্লিট শাটডাউন ঘোষণা করেন চিকিৎসকরা। পরে রোববার সন্ধ্যায় স্বাস্থ্য উপদেষ্টার সাথে বৈঠকের শুধুমাত্র ইমার্জেন্সি সেবা চালুর ঘোষণা দেয়া হয়।

সোমবার বিকেলে সংবাদ সম্মেলনে হাসপাতালটির আবাসিক চিকিৎসক ডা: আব্দুল আহাদ বলেন, ‘প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকা মেডিক্যাল, মুগদা মেডিক্যাল ও ঢাকা ডেন্টাল কলেজ এই প্রতিষ্ঠানগুলোর ইমার্জেন্সিতে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। যে কারণে রোববার সন্ধ্যা থেকে সারাদেশের ইমার্জেন্সি সার্ভিস চালু করা হয়েছে।’

তিনি জানান, এখন পর্যন্ত চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

যদি অতি দ্রুত সব হাসাপতালে নিরাপত্তা জোরদার না করা হয় তাহলে আবারো হামলার ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন চিকিৎসকরা।

সংবাদ সম্মেলনে, হামলায় জড়িত সবাইকে গ্রেফতার ও অতি দ্রুত ডাক্তার ও রোগীদের কল্যাণ নিশ্চিত করতে স্বাস্থ্য সুরক্ষা আইন এবং স্বাস্থ্য পুলিশ নিয়োগের খসড়া প্রণয়নের দাবি জানান হয়।

ডা: আহাদ জানান, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সারাদেশের হাসপাতালগুলোতে সীমিত পরিসরে সেবা দেয়া হবে। তবে রোগীদের স্বার্থে প্রাইভেট চেম্বারের সেবা চালু রাখবেন চিকিৎসকরা।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল