১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

থাইল্যান্ডে এমপক্সের নতুন ধরনের সন্ধান পাওয়া গেছে

থাইল্যান্ডে এমপক্সের নতুন ধরনের সন্ধান পাওয়া গেছে - সংগৃহীত

থাইল্যান্ড বুধবার এমপক্সের নতুন ধরন এবং আরো বিপজ্জনক সন্ধানের খবর দিয়েছে। এই রোগের প্রাদুর্ভাব সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছে।

রাজ্যের রোগ নিয়ন্ত্রণ বিভাগের প্রধান থংচাই কেরাতিহাত্তায়াকর্ন এএফপি’কে জানিয়েছেন, আক্রান্ত রোগী একজন ইউরোপীয় নাগরিক। তিনি আফ্রিকান দেশ থেকে থাইল্যান্ডে গিয়েছিলেন।

ধরনটি নিশ্চিত করার জন্য ল্যাবরেটরিতে পরীক্ষা চলছে। তবে কর্মকর্তাদের ধারণা, এটি ক্লেড-১ থেকে ছড়ায়। আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে কোয়ারেন্টানে রাখা হয়েছে।

থংচাই এএফপি’কে বলেছেন, ‘আমরা একটি পরীক্ষা করেছি। তাদের অবশ্যই এমপক্স আছে এবং এটি অবশ্যই ক্লেড-২ নয়।’
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল