২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দুরন্ত জয় এমবাপ্পের রিয়ালের, গোলের বন্যা বায়ার্নের

দুরন্ত জয় এমবাপ্পের রিয়ালের, গোলের বন্যা বায়ার্নের - ফাইল ছবি

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে স্টুটগার্টকে। ৪৬ মিনিটে কিলিয়ান এমবাপ্পে রিয়ালকে এগিয়ে দিলেও ৬৮ মিনিটে ডেনিজ উনডাভ সমতা ফেরান। ৮৩ মিনিটে দুরন্ত হেডে রিয়ালকে ফের এগিয়ে দেন অ্যান্টনিয়ো রুডিগার, তাদের তৃতীয় গোল ম্যাচের সংযুক্ত সময়ে এনড্রিকের।

মঙ্গলবারের আর এক ম্যাচে বায়ার্ন মিউনিখ ৯-২ গোলে হারাল ডায়নামো জাগ্রেবকে। দলের নয় গোলের মধ্যে হ্যারি কেনেরই চারটি। যার মধ্যে তিনটি আসে পেনাল্টিতে। এ ছাড়া জোড়া গোল মাইকেল এলিসের। একটি করে গোল রাফায়েল গেরেরো, লেরয় সানে ও লিয়ন গোরেটজকার।

এ দিনের আর এক ম্যাচে লিভারপুল পিছিয়ে গিয়েও ৩-১ গোলে হারিয়েছে এসি মিলানকে। ম্যাচের ৩ মিনিটে এসি মিলানকে এগিয়ে দিয়েছিলেন ক্রিশ্চিয়ান পুলিসিচ। তবে ২৩ মিনিটে সমতা ফেরান ইব্রাহিম কোনাটে। ৪১ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন ভার্জিল ফান ডাইক। এর পরে ৬৭ মিনিটে ৩-১ করেন ডমিনিক সোবোসলাই।

এ দিকে, চ্যাম্পিয়ন্স লিগে বুধবার ঘরের মাঠে ইন্টার মিলানের বিরুদ্ধে খেলতে নামার আগে বিদ্রোহের ডাক দিয়ে ফেললেন পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির মিডফিল্ডার রদ্রি। জানিয়ে দিলেন, যে হারে ম্যাচের সংখ্যা বাড়ছে তাতে ফুটবলাররা ধর্মঘটের পথে হাঁটলে অবাক হওয়ার কিছু থাকবে না। মঙ্গলবার রদ্রি প্রশ্ন তোলেন ঠাসা ক্রীড়াসূচি নিয়ে। তিনি বলেন, ‘যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে একদিন ফুটবলাররা হয়তো না খেলার কথা জানিয়ে দিতে বাধ্য হবেন। শুধু আমি বলে নয়, যেকোনো ফুটবলার এই প্রশ্নের উত্তরে এমনই মতামত দেবে।’

তিনি যোগ করেন, ‘এভাবে যদি সবকিছু চলতে থাকে, তা হলে কেউ আর মতামত দিতে চাইবে না।’

 


আরো সংবাদ



premium cement