১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অবশেষে ফিরছেন মেসি

অবশেষে ফিরছেন মেসি - ছবি : সংগৃহীত

বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম মহাতারকা আর্জেন্টিনার লিওনেল মেসি। জাতীয় দলের হয়ে শেষ কয়েক বছরে এমন কোনো আন্তর্জাতিক ট্রফি নেই যা তিনি জেতেননি। কয়েক মাস আগেই তিনি জাতীয় দলের হয়ে তার কেরিয়ারের দ্বিতীয় কোপা আমেরিকার খেতাব জিতেছেন।

কোপার ফাইনালের মাঝপথেই বাজেভাবে চোট পান লিওনেল মেসি। ৬৯ মিনিটে উঠে মাঠ ছেড়ে উঠে যান তিনি। তার গোড়ালি অঞ্চলে চোট পান তিনি। ফুলে যায় ওই জায়গাটা। চোট এতটাই গুরুতর ছিল যে এরপর দীর্ঘদিন মাঠে নামতে পারেননি তিনি। তবে এবার মেসি ভক্তদের জন্য এসেছে সুখবর। প্রায় দু'মাস বাদে ফের মাঠে ফিরতে চলেছেন তাদের ভালোবাসার তারকা।

শনিবার তার ক্লাব ইন্টার মিয়ামির ম্যাচ রয়েছে। এই ম্যাচেই ফিরতে চলেছেন মেসি। মিয়ামির কোচ জেরার্ডো মার্টিনো বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি নিশ্চিত করেছেন যে শনিবার চোট সারিয়ে মাঠে ফিরছেন মেসি।

সংবাদসংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে জেরার্ডো মার্টিনো জানিয়েছেন, 'সে (মেসি) এখন খুব ভালো রয়েছে। ম্যাচ খেলার পরিস্থিতিতে রয়েছে সে। বৃহস্পতিবার থেকে ও দলের সঙ্গেই অনুশীলন করছে। শনিবার আমাদের ম্যাচ রয়েছে। ওই ম্যাচে আমাদের যে পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনার অঙ্গ হিসেবে রয়েছে সে। অনুশীলন করছে সে। তার অনুশীলনের পরে আমরা নিশ্চিত হয়ে যাব ওর জন্য কী স্ট্র্যাটেজি আমরা করব। তবে এটা বলতে পারি, শনিবার ম্যাচ খেলার জন্য সে প্রস্তুত।'

ইন্টার মিয়ামি ইস্টার্ন কনফারেন্সে এগিয়ে রয়েছে এই মুহূর্তে। পাশাপাশি সব মিলিয়ে মেজর লিগ সকারে তারা শীর্ষে রয়েছে। শনিবার ফিলাডেলফিয়া ইউনিয়নের বিরুদ্ধে তাদের ম্যাচ রয়েছে। এই ম্যাচেই খেলবেন লিওনেল মেসি। ১৪ জুলাই ছিল কোপা আমেরিকার ফাইনাল। ওই ফাইনাল ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে খেলার সময়ে তার ডান পায়ে চোট পান মেসি। গোড়ালিতে ভালো রকম চোট পান তিনি। ফলে মাঝপথেই মাঠ ছাড়তে হয়েছিল তাকে।

ওই ম্যাচে অতিরিক্ত সময়ে লাউতারো মার্টিনেজের করা গোলে জয় ছিনিয়ে নিয়েছিল আর্জেন্টিনা। এই চোটের পরে আটটি মেজর লিগ সকারের ম্যাচে ইন্টার মিয়ামি পায়নি লিওনেল মেসিকে। তবে এবার তার প্রত্যাবর্তনের খবরে সমর্থকদের পাশাপাশি খুশি দল এবং কোচ জেরার্ডো মার্টিনো।
সূত্র : হিন্দুস্তান টাইমস

 


আরো সংবাদ



premium cement

সকল