১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জার্মানি-নেদারল্যান্ডসের হাইভোল্টেজ লড়াই শেষ হলো নিরুত্তাপ ড্রয়ে

জার্মানি-নেদারল্যান্ডসের হাইভোল্টেজ লড়াই শেষ হলো নিরুত্তাপ ড্রয়ে - সংগৃহীত

হাইভোল্টেজ ম্যাচে জিততে পারলো না জার্মানি বা নেদারল্যান্ডসের কেউ। তুমুল লড়াই হলো বটে, আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমেও উঠলো। তবে শেষটা হলো ম্যাড়মেড়ে ড্রয়ে। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে ভহয়েছে তাদের।

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় মঙ্গলবার রাতে উয়েফা নেশন্স লিগের ম্যাচে মুখোমুখি হয় জার্মানি ও নেদারল্যান্ডস। ইউরোর পরাশক্তি দুই দলের লড়াইয়ের শেষ হয়েছে ২-২ গোলে ড্র তে।

উড়ন্ত জয় দিয়ে আসর শুরুর পর দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট হারাল দুই দলই। প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ৫-০ গোলে জিতেছিল জার্মানি, অন্যদিকে বসনিয়া ও হার্জেগোভিনাকে ৫-২ গোলে হারিয়েছিল নেদারল্যান্ডস।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। ম্যাচের মাত্র ১ মিনিট ৩৯ সেকেন্ডেই ডাচ সমর্থকদের উল্লাসের উপলক্ষ এনে দেন রেইন্ডার্স। গা গরম হয়ে উঠার আগেই বল জালে জড়ান। গ্রাভেনর্চের বাড়ানো বল গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যে পৌঁছান।

গোল করার পরেও আক্রমণে এগিয়ে ছিল ডাচরা। পঞ্চদশ মিনিটে অল্পের জন্য ব্যবধান দ্বিগুণ হয়নি। ২১ মিনিটে আবারো সুযোগ আসে। তবে এবার সিমন্সের শট ফিরিয়ে দেন জার্মান গোলরক্ষক আন্ড্রে টের স্টেগান।

শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকা জার্মানি বারবার আক্রমণে উঠলেও, ডাচ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না তারা। আটকে যাচ্ছিলো বারবার। খোলস ছেড়ে বেরোতে তাদের সময় লেগেছে বেশ।

অবশেষে ৩৮ মিনিটে সমতা ফেরান ডেনিজ উন্দাভ। বক্সের মধ্য থেকে ফ্লোরিয়ান ভার্টজের নেয়া শট ডাচ গোলরক্ষক ফিরিয়ে দিলেও উন্দাভের ফিরতি শট আর ফেরাতে পারেননি তিনি। তাতেই জমে উঠে খেলা।

সমতায় ফেরার অল্প সময়ের মধ্যেই লিড পেয়ে যায় জার্মানরা। প্রথমার্ধের যোগ করা সময়ে জার্মানিকে এগিয়ে নেন অধিনায়ক কিমিখ। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি।

ম্যাচের দ্বিতীয়ার্ধও শুরু হয় একই উত্তাপ নিয়ে। এরই মাঝে ৫০ মিনিটের মাথায় সমতা ফেরে ম্যাচে। নেদারল্যান্ডসের হয়ে গোল করেন ডেনজেল ডামফ্রিস। ব্রায়ান ব্রবির পাস পেয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

বাকি সময়ে দুদলই একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। আক্রমণ পাল্টা আক্রমণ চললেও কেউ পায়নি জালের দেখা। ম্যাচ শেষ হয় ২-২ গোলে।

এই ড্রয়ে গ্রুপ তিনের পয়েন্ট টেবিলে শীর্ষেই থাকল জার্মানি। দুইয়ে থাকা নেদারল্যান্ডসের পয়েন্টও সমান ৪। জার্মানিকে এগিয়ে দিয়েছে গোল ব্যবধান।


আরো সংবাদ



premium cement

সকল