১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার মধুর প্রতিশোধ

গোল করে হামেস রদ্রিগেসের উদযাপন, ইনসেটে আর্জেন্টিনা দল - ছবি : সংগৃহীত

লাতিন আমেরিকা চ্যাম্পিয়ন, সেইসঙ্গে বিশ্ব চ্যাম্পিয়নও। তবে ম্যাচজুড়ে নিজেদের ছায়া হয়ে রইল আর্জেন্টিনা। আর এই সুযোগ কাজে লাগিয়ে কোপা আমেরিকার ফাইনালে হারের শোধ তুলল কলম্বিয়া।

কলম্বিয়ার এস্তাদিও মেত্রোপলিতানো রবের্তো মেলেন্দেসে বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়া।

ম্যাচের ২৫তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন ডিফেন্ডার ইয়ের্সন মসকেরা। এরপর বিরতির পরপরই দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনাকে সমতায় ফেরান নিকোলাস গন্সালেস। তবে ম্যাচের ৬০তম মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন হামেস রদ্রিগেস।

এই ম্যাচে একটি করে গোল ও অ্যাসিস্টে সবশেষ ৮ ম্যাচে ১০ গোলে অবদান (৭ অ্যাসিস্ট ও ৩ গোল) রাখলেন ৩৩ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার।

এর ফলে ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হারের তেতো স্বাদ পেলেন লিওনেল স্কালোনির শিষ্যরা। সবশেষ তারা হারে গত নভেম্বরে, বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেই উরুগুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে। তার পরের ১২ ম্যাচের মধ্যে ১১টিই জিতেছে আর্জেন্টিনা, ড্র করেছে মাত্র একটি ম্যাচে।

তাছাড়া ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে আর্জেন্টিনার দ্বিতীয় হার এটি।

অন্যদিকে, গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল কলম্বিয়ার। তারপর প্রথম দেখাতেই চ্যাম্পিয়নদের হারিয়ে সেই ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিল তারা।

উল্লেখ্য, চোটের কারণে লিওনেল মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ের চলমান পর্বের ম্যাচগুলো খেলতে আসে আর্জেন্টিনা। চিলিকে ৩-০ ব্যবধানে উড়িয়ে মেসি-পরবর্তী যুগের শুভারম্ভের ইঙ্গিতও দিয়েছিলেন দে পল-দিবালারা। তবে পরের ম্যাচেই খেই হারিয়ে ফেলল স্কালোনির দল।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্জেন্টিনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে দ্বিতীয় স্থানে রইল কলম্বিয়া। ৮ ম্যাচের ৬টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে আর্জেন্টিনা, সমান ম্যাচে ৪টি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে তাদের পরেই কলম্বিয়া।

সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ



premium cement
বগুড়ায় হাসিনা-রেহেনা-জয়ের নামে আরেকটি হত্যা মামলা স্বর্ণ ও নগদ অর্থসহ মিয়ানমারের ২ নাগরিক আটক পল্লী বিদ্যুতের সংকট নিরসনে চেয়ারম্যানকে ৮০ সমিতির মহাব্যবস্থাপকদের চিঠি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : তারেক রহমান গুরুদাসপুরে নেশার টাকা জোগাড় করতে বৃদ্ধকে হত্যা, আটক ৩ শেখ হাসিনা কোন স্ট্যাটাসে ভারতে, জানে না অন্তর্বর্তী সরকার গফরগাঁওয়ে ধানক্ষেতে পড়ে থাকা বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু ফ্যাসিজমের প্রেতাত্মারা ছাত্র-জনতার বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র করছে : মির্জা ফখরুল বাংলাদেশকে আরো দুই বিলিয়ন ডলারের বেশি নতুন ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক মাদরাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীতে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী দ. পালিত জামায়াত পালায় না, তারাই দেশ থেকে পালিয়ে গেছে : রফিকুল ইসলাম খান

সকল