১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইউরোকেই ‘বিশ্বকাপ’ ভাবেন রোনালদো

রোনালদো - সংগৃহীত

প্রায় চল্লিশ বছর বয়সে এসেও উড়ছেন রোনালদো। অন্যরা যে সময়ে বুট জোড়া তুলে রাখেন শোকেসে, তখনো তিনি গড়ে চলেছেন একের পর এক রেকর্ড। আজ ছুঁয়েছেন ৯০০ গোলের চূড়াও। যা তার আগে পারেনি আর কেউ।

বৃহস্পতিবার রাতে নেশন্স লিগের ম্যাচে পর্তুগালের হয়ে মাঠে নেমেছিলেন রোনালদো। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে গোল করে দলকে জেতানোর পাশাপাশি আদায় করে নেন নিজের ৯০০তম গোল। যদিও তার লক্ষ্য আরো বড়, করতে চান হাজার গোল।

স্বীকৃত ফুটবলের সর্বোচ্চ গোল শিকারী রোনালদো। আন্তর্জাতিক ফুটবলেও সর্বোচ্চ গোলদাতা তিনি। আজ করেছেন ১৩১তম গোল। স্বীকৃত ফুটবলের এক বিশ্বকাপ ছাড়া সব শিরোপাই জিতেছেন তিনি। আছে পাঁচটি ব্যালন ডি অর'ও।

২০১৬ সালে রোনালদোর নেতৃত্বে ইউরোয় চ্যাম্পিয়ন হয় পর্তুগাল, যা ছিল দেশটির জাতীয় ফুটবল দলের প্রথম শিরোপা। ২০১৯ সালে উয়েফা নেশনস লিগের উদ্বোধনী আসরেরও ট্রফি ওঠে রোনালদোর পর্তুগালের হাতে।

তবে তার সমর্থকদের মনে একটা আক্ষেপ আছে। বিশ্বকাপ শিরোপা এখনো জেতা হয়নি রোনালদোর। তবে রোনালদো বলছেন, এই নিয়ে তার নিজের কোনো আক্ষেপ নেই। ইউরো জয়কে বিশ্বকাপ জয়ের সমতুল্য মনে করেন তিনি।

বৃহস্পতিবার ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে উঠে আসে এই প্রসঙ্গ। যেখানে রোনালদো বলেন, ‘পর্তুগালের একটা ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাই আমার জন্য বিশ্বকাপ জয়ের সমান। আমি পর্তুগালের হয়ে দুটি ট্রফি জিতেছি, যা সত্যিই চেয়েছিলাম।’

অবশ্য রোনালদোর বিশ্বকাপ জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায়নি। যুক্তরাষ্ট্রে, কানাডা ও মেক্সিকোয় হতে যাওয়া ২০২৬ বিশ্বকাপে তার খেলার যথেষ্ট সম্ভাবনা আছে। রোনালদো নিজেও জানিয়েছেন সেই ইচ্ছের কথা।

এদিকে নিজের ৯০০তম গোল নিয়েও মুখ খুলেন সিআর সেভেন। বলেন, ‘এসব আমাকে অনুপ্রাণিত করে না। আমি ফুটবল উপভোগ করি। এটাই আমাকে অনুপ্রেরণা জোগায়। রেকর্ডগুলো প্রাকৃতিক উপায়েই হয়। আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে।’


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল