১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইউরোকেই ‘বিশ্বকাপ’ ভাবেন রোনালদো

রোনালদো - সংগৃহীত

প্রায় চল্লিশ বছর বয়সে এসেও উড়ছেন রোনালদো। অন্যরা যে সময়ে বুট জোড়া তুলে রাখেন শোকেসে, তখনো তিনি গড়ে চলেছেন একের পর এক রেকর্ড। আজ ছুঁয়েছেন ৯০০ গোলের চূড়াও। যা তার আগে পারেনি আর কেউ।

বৃহস্পতিবার রাতে নেশন্স লিগের ম্যাচে পর্তুগালের হয়ে মাঠে নেমেছিলেন রোনালদো। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে গোল করে দলকে জেতানোর পাশাপাশি আদায় করে নেন নিজের ৯০০তম গোল। যদিও তার লক্ষ্য আরো বড়, করতে চান হাজার গোল।

স্বীকৃত ফুটবলের সর্বোচ্চ গোল শিকারী রোনালদো। আন্তর্জাতিক ফুটবলেও সর্বোচ্চ গোলদাতা তিনি। আজ করেছেন ১৩১তম গোল। স্বীকৃত ফুটবলের এক বিশ্বকাপ ছাড়া সব শিরোপাই জিতেছেন তিনি। আছে পাঁচটি ব্যালন ডি অর'ও।

২০১৬ সালে রোনালদোর নেতৃত্বে ইউরোয় চ্যাম্পিয়ন হয় পর্তুগাল, যা ছিল দেশটির জাতীয় ফুটবল দলের প্রথম শিরোপা। ২০১৯ সালে উয়েফা নেশনস লিগের উদ্বোধনী আসরেরও ট্রফি ওঠে রোনালদোর পর্তুগালের হাতে।

তবে তার সমর্থকদের মনে একটা আক্ষেপ আছে। বিশ্বকাপ শিরোপা এখনো জেতা হয়নি রোনালদোর। তবে রোনালদো বলছেন, এই নিয়ে তার নিজের কোনো আক্ষেপ নেই। ইউরো জয়কে বিশ্বকাপ জয়ের সমতুল্য মনে করেন তিনি।

বৃহস্পতিবার ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে উঠে আসে এই প্রসঙ্গ। যেখানে রোনালদো বলেন, ‘পর্তুগালের একটা ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাই আমার জন্য বিশ্বকাপ জয়ের সমান। আমি পর্তুগালের হয়ে দুটি ট্রফি জিতেছি, যা সত্যিই চেয়েছিলাম।’

অবশ্য রোনালদোর বিশ্বকাপ জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায়নি। যুক্তরাষ্ট্রে, কানাডা ও মেক্সিকোয় হতে যাওয়া ২০২৬ বিশ্বকাপে তার খেলার যথেষ্ট সম্ভাবনা আছে। রোনালদো নিজেও জানিয়েছেন সেই ইচ্ছের কথা।

এদিকে নিজের ৯০০তম গোল নিয়েও মুখ খুলেন সিআর সেভেন। বলেন, ‘এসব আমাকে অনুপ্রাণিত করে না। আমি ফুটবল উপভোগ করি। এটাই আমাকে অনুপ্রেরণা জোগায়। রেকর্ডগুলো প্রাকৃতিক উপায়েই হয়। আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে।’


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল