১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চিলির বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার সহজ জয়

চিলির বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার সহজ জয় - ছবি : নয়া দিগন্ত

বিশ্বকাপ বাছাই পর্বে লিওনেল মেসিকে ছাড়াই চিলির বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবুও চিলির বিপক্ষে জয় তুলে নিতে খুব একটা কষ্ট করতে হয়নি আর্জেন্টিনাকে। ম্যাক অ্যালিস্টার, আলভারেজ ও দিবালার গোলে চিলির বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে আলবিসিলেস্তেরা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভোরে ঘরের মাঠে চিলিকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

শুরু থেকেই চিলির ওপরে চেপে বসে আর্জেন্টিনা। প্রথম হাফে একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পরে সফরকারীরা। বল দখলের পাশাপাশি একের পর এক আক্রমণও চালিয়েছে আলভারেজ-মার্টিনেজরা। তবে প্রথম হাফে গোল করতে পারেনি তারা।

দ্বিতীয় হাফের শুরুতেই আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিভারপুলের মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার। প্রতিপক্ষের ডি বক্সের ডানদিক থেকে নিচু ক্রস করেন আলভারেজ। তা লাউতারো মার্টিনেজ পা লাগাতে না পারলেও ম্যাক অ্যালিস্টার ভুল করেননি। জোড়াল শটে গোল করেন তিনি।

চিলি ম্যাচে কোনো প্রকার প্রতিরোধই তৈরি করতে পারেনি। অপরদিকে মাঝে মাঝেই প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে ভয় জাগাচ্ছিল আর্জেন্টিনা। নির্ধারিত সময় শেষের ছয় মিনিট আগে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন হুলিয়ান আলভারেজ। লো সেলসোর পাস থেকে দুর্দান্ত গোল করেন অ্যাতলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।

আর বদলি হিসেবে নেমে ম্যাচে বাড়ানো সময়ের প্রথম মিনিটে চিলির কফিনে শেষ পেরেকটি ঢোকান দীর্ঘদিন পর আর্জেন্টিনার দলে ডাক পাওয়া পাওলো দিবালা। কোপা আমেরিকায় দলে ডাক পাননি দিবালা। এবার মেসির ইনজুরি ও মারিয়ার অবসরের কারণে দলে ডাক পেয়েই বাজিমাত করলেন এই তারকা।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল