১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হলান্ডের টানা হ্যাটট্রিকে উড়ছে ম্যানসিটি

হলান্ডের টানা হ্যাটট্রিকে উড়ছে ম্যানসিটি - সংগৃহীত

হলান্ড গোল করতে জানেন। তাই বলে পরপর দুই ম্যাচে হাটট্রিক। কঠিন হলেও এমনটাই করেছেন এই নরওয়েজিয়ান। হ্যাটট্রিক করা এতো সহজ। তাকে দেখে এমন মন্তব্য করতে পারেন যে কেউ এখন। এদিকে তার এমন গোল বন্যায় উড়ছে ম্যানসিটিও।

শনিবার লন্ডন স্টেডিয়ামে আর্লিং হলান্ডের হ্যাটট্রিকে ভর করে স্বাগতিক ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ৩ ম্যাচে তাদের পয়েন্ট ৯। তিন ম্যাচেই গোল পেয়েছেন হলান্ড।

এর আগে প্রিমিয়ার লিগের প্রথম তিন ম্যাচে দুই হ্যাটট্রিকের ঘটনা ঘটেছিল ১৯৯৪-৯৫ মৌসুমে। গোল করেছিলেন ব্র্যাডফোর্ডের পল জুয়েল। গত ৩০ বছরে আর যা করতে পারেনি কেউ।

আগের ম্যাচে ইপসউইচ টাউনের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করা হলান্ড ওয়েস্ট হ্যামের বিপক্ষে শুরু থেকেই ছিলেন চেনা ছন্দে। শুরুতেই পেয়ে যান বল জালে পাঠানোর সুবর্ণ সুযোগ। যদিও বের্নার্দো সিলভার ক্রস ছয় ফাঁকায় পেয়েও হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। গোলের খাতা খোলেন ১০ম মিনিটে। এবার সেই বের্নার্দো সিলভার সহায়তা থেকেই পেয়ে যান জালের দেখা। মিনিট সাতেক পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিল। কেভিন ডে ব্রুইনার শট বাঁধা পায় পোস্টে। তবে মিনিট খানেক পর উল্টো নিজেরাই গোল হজম করে বসে সিটি। তবে গোলটা ছিল আত্মঘাতী। জ্যারড বোয়েনের নেয়া শট রুবেন দিয়াসের পায়ে লেগে চলে যায় জালে। ম্যাচে ফেরে সমতা; ১-১।

তবে ভাগ্যে পাওয়া গোলের স্বস্তি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ওয়েস্ট হাম। আবারো ম্যানসিটিকে এগিয়ে দেন হলান্ড। রিকো লুইসের পাস থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন হলান্ড। ২-১ এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি।

বিরতির পরের খেলায় কিছুটা গতি কমে আসে। সেই সুযোগে পাল্টা আক্রমণের চেষ্টা করতে থাকে ওয়েস্ট হ্যাম। তব, সিটির দাপট সামলে পাল্টা আঘাত হানার মতো কিছু করতে পারেনি তারা। পায়নি কোনো গোলের দেখা।

উল্টো ৮৩তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন হলান্ড। মাঝমাঠ থেকে মাথেউস নুনেসের থ্রু করা বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে জড়ান জালে। পূরণ হয় হলান্ডের হ্যাটট্রিক। তাতে ৩-১ গোলের জয় পায় ম্যানিসিটি।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল