১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উয়েফার সম্মাননা গ্রহণ করলেন রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো - ছবি : নয়া দিগন্ত

আগেই ঘোষণা ছিল, উয়েফা থেকে বিশেষ পুরস্কার পাবেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার সেই পুরস্কার বুঝে পেলেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোল করায় তাকে বিশেষভাবে পুরস্কৃত করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

রোনালদো ইউরোপ ছেড়ে গেছেন অনেকদিন, এখন আর খেলেন না চ্যাম্পিয়নস লিগ। তবে থাকাকালীন সময়ে যা করে গেছেন, তাতেই তাকে ভুলতে পারছে না ইউরোপীয় ফুটবল। টুর্নামেন্ট ইতিহাসের সর্বকালের সেরা গোলদাতা তিনি।

১৮ বছরের ইউরোপিয়ান ক্লাব ক্যারিয়ারে ভিন্ন তিনটি ক্লাবের হয়ে ১৮৩ ম্যাচ খেলে করেছেন ১৪০টি গোল। তার পাশাপাশি রেকর্ড ৪৮টি অ্যাসিস্টও আছে সিআর সেভেনের নামে। এক মৌসুমের সর্বোচ্চ গোলও তার। সব মিলিয়ে রোনালদোকে চ্যাম্পিয়ন লিগের রাজা বলা যায়।

শুধু তাই নয়, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একবার এবং রিয়াল মাদ্রিদের হয়ে চারবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জিতেন পর্তুগিজ এই সুপার স্টার। একমাত্র ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের তিনটি ফাইনালে গোলও করেছেন রোনালদো।

তার এমন সব কীর্তি স্মরণ করে অতিমানবীয় নৈপুণ্যের জন্য বিশেষভাবে রোনালদোকে পুরস্কৃত করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

গতকাল বৃহস্পতিবার মোনাকোতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ২০২৪-২৫ মৌসুমের ড্র অনুষ্ঠানে রোনালদোর হাতে তুলে দেয়া হয় সম্মাননা পুরস্কারটি। রোনালদোর হাতে পুরস্কার তুলে দেন উয়েফা প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার সেফেরিন।

পুরস্কার পেয়ে আবেগাপ্লুত রোনালদো বলেন, ‘আমার জন্য এখানে আসাটা সব সময় আনন্দের। উয়েফাকে ধন্যবাদ এমন একটা দারুণ সম্মাননার জন্য। চ্যাম্পিয়ন্স লিগ বিশ্বের ক্লাব ফুটবলের সেরা প্রতিযোগিতা। এই গালা অনুষ্ঠানে আসার অনেক স্মৃতি রয়েছে।’

তিনি আরো বলেন, ‘প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয় সব সময় বিশেষ যখন আমি ম্যানচেস্টারে ছিলাম। রিয়াল মাদ্রিদে আমি চারটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি। ২০১৮ সালে আমার মনে হচ্ছিল আমি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়। শিরোপা জেতার ব্যাপারে একটা চাপ ছিল। অসংখ্য ধন্যবাদ এই পুরস্কারের জন্য।’


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল