১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

দু’ঘণ্টা পর গোল বাতিল! ‘বিঘ্নিত’ ম্যাচ শুরু হতেই হার আর্জেন্টিনার

দু’ঘণ্টা পর গোল বাতিল! ‘বিঘ্নিত’ ম্যাচ শুরু হতেই হার আর্জেন্টিনার - ছবি : সংগৃহীত

অবশেষে হেরেই গেল উড়তে থাকা আর্জেন্টিনা। বিশ্বকাপ এবং কোপা জয়ী দল প্যারিস অলিম্পিক্সে প্রথম ম্যাচেই হেরে গেল মরক্কোর বিরুদ্ধে। ওই ফুটবল ম্যাচটি ঘিরে তৈরি হল নানা নাটক। দু’ঘণ্টা ধরে বন্ধ থাকল ম্যাচ। খেলা শুরু হতেই আর্জেন্টিনার গোল বাতিল করা হয়। ফলে মরক্কোর বিরুদ্ধে ১-২ গোলে হেরে গেল লিওনেল মেসির দেশ।

মরক্কোর বিরুদ্ধে ৬৭ মিনিট পর্যন্ত ০-২ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। সদ্য কোপা জয়ী দেশের বিরুদ্ধে তখন জয়ের স্বপ্ন দেখছিলেন মরক্কোর সমর্থকেরা। ৬৮ মিনিটে একটি গোল শোধ করেন জিউলিয়ানো সিমিয়নে। নির্ধারিত সময়ে এগিয়ে ছিল মরক্কো। কিন্তু ম্যাচে ১৫ মিনিট অতিরিক্ত সময় দেয়া হয়। ওই সময়ের শেষ মিনিটে গোল করেন মেদিনা। তার করা গোলেই সমতা ফেরায় আর্জেন্টিনা। তার পরেই শুরু বোতলবৃষ্টি।

ম্যাচ বন্ধ হয়ে যায়। রেফারি শেষ বাঁশি বাজানোর আগেই মাঠে শুরু হয়ে যায় বোতলবৃষ্টি। ফুটবলারদের দিকে লক্ষ্য করে উড়ে এলো আতশবাজি। চমকে ওঠেন আর্জেন্টিনার ফুটবলারেরা। কেউ আহত হয়েছেন কি না এখনো জানা যায়নি। মাঠে ঢুকে পড়েন মরক্কোর সমর্থকেরা। তখন ম্যাচ শেষই করা যায়নি। প্যারিস অলিম্পিক্সের অফিশিয়াল সাইটে ম্যাচটি ‘বিঘ্নিত’ বলে লেখা ছিল। দু’ঘণ্টা বন্ধ থাকার পর শুরু হয় খেলা। কিন্তু তখন মেদিনার গোলটি বাতিল করে দেন রেফারি। ভিএআর-এর মাধ্যমে দেখে এই সিদ্ধান্ত নিয়েছেন রেফারি। খেলা শুরু হওয়ার এক মিনিটের মধ্যে শেষ বাঁশি বাজিয়ে দেন তিনি। ফলে হেরে গেল আর্জেন্টিনা।

ফ্রান্সের সেন্ট এটিনে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা এবং মরক্কো। অতিরিক্ত সময় পেরিয়ে যাওয়ার পরে মেদিনা গোল করায় রেগে যান মরক্কোর সমর্থকেরা। তারা এতটাই বিশৃঙ্খলা তৈরি করেন যে, মাঠে পুলিশ নামে। গ্যালারি খালি করিয়ে দেয়া হয়। মনে করা হচ্ছে মাঠে যে সমর্থকেরা ঢুকে পড়েছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্যারিস অলিম্পিক ফুটবলে আর্জেন্টিনা গ্রুপে রয়েছে মরক্কো, ইরাক ও ইউক্রেন।
স্পেনের গ্রুপে রয়েছে উজবেকিস্তান, মিসর ও ডমিনিকান প্রজাতন্ত্র।
ফ্রান্সের গ্রুপে রয়েছে যুক্তরাষ্ট্র, গিনি ও নিউজিল্যান্ড।
আরেক গ্রুপে রয়েছে জাপান, প্যারাগুয়ে, মালি ও ইসরাইল।


আরো সংবাদ



premium cement