১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

সাগরিকার হ্যাটট্রিকে ভুটানের বিপক্ষে ‘অপরাজেয়’ বাংলাদেশ

সাগরিকার হ্যাটট্রিকে ভুটানের বিপক্ষে ‘অপরাজেয়’ বাংলাদেশ - ছবি : সংগৃহীত

ভুটানের বিপক্ষে আরো একবার অপরাজেয় বাংলাদেশ। সাবিনা-সাগরিকারা ধরে রাখলেন শতভাগ জয়ের রেকর্ড। প্রথমার্ধটা পক্ষে না থাকলেও ঠিকই বড় জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা। সাগরিকার হ্যাটট্রিকে শেষমেশ ভুটানকে উড়িয়ে মাঠ ছেড়েছে সাফ চ্যাম্পিয়নরা।

শতভাগ জয়ের রেকর্ড নিয়ে বুধবার ভুটানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামে বাংলাদেশ নারী দল। ভুটানের চ্যাংলিমিথাং স্টেডিয়ামে ৫-১ গোলে জিতেছে সাবিনা খাতুনের দল।

অবশ্য শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। গা গরম হওয়ার আগেই নিজেদের ভুলে হজম করে বসে গোল। ভুটানের পাল্টা আক্রমণ থেকে বল ক্লিয়ার করার সুযোগ পেয়েও গোলরক্ষক রুপনা চাকমা শিউলি আজিমকে পাস দেয়ার চেষ্টা করেন।

কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়, বল পেয়ে যান ভুটান অধিনায়ক পেমা। নিখুঁত শটে রুপনার পাশ দিয়ে জাল খুঁজে নেন তিনি। ১-০ তে পিছিয়ে যায় বাংলাদেশ। বিরতির আগে আর যেখান থেকে ফিরতে পারেনি টাইগ্রেসরা। পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে সাবিনার দল।

তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দেখা যায় তাদের নতুন রূপে। একদম শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা, সামনে থেকে নেতৃত্ব দেন সাগরিকা। ৪৮তম মিনিটে দলকে তিনিই ফেরান সমতায়। সাবিনার থ্রো থেকে বল পেতে জালে জড়ান তিনি।

পরের ৭ মিনিটে আরো দু’বার গোল উদযাপন করে বাংলাদেশ। সংখ্যাটা ৩ হতে পারতো, যদি না ৫১ মিনিটে সাগরিকা সহজ সুযোগ নষ্ট করতেন। তবে ৫৩ মিনিটে সেই সাগরিকার তৈরি করা আক্রমণ থেকে বাংলাদেশকে ২-১ গোলে এগিয়ে দেন সাবিনা। আর ৫৫ মিনিটে ৩-১ করেন ঋতুপর্ণা চাকমা।

৭৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন সাগরিকা। তাতে ম্যাচে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। তবে ম্যাচের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ভুটানের কফিনে যেন তা শেষ পেড়েক।

জাতীয় নারী ফুটবল দলের দায়িত্ব নেয়ার পর এটি ইংলিশ কোচ পিটার বাটলারের তৃতীয় ম্যাচে প্রথম জয়। ঘরের মাঠে প্রথম দুই ম্যাচে চাইনিজ তাইপের কাছে হেরেছিল তার দল।


আরো সংবাদ



premium cement