০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিখ্যাত সাদা জার্সিতে এমবাপ্পেকে বরণ করল রিয়াল মাদ্রিদ

- ছবি : সংগৃহীত

গুঞ্জন ছিল বহু আগে থেকেই, আনুষ্ঠানিকতাও শেষ হয়েছে অনেক দিন। অবশেষে এবার বহুল কাঙ্ক্ষিত সান্তিয়াগো বার্নাব্যুতে কিলিয়ান এমবাপ্পে। গায়ে বিখ্যাত সেই সাদা জার্সি। প্রায় ৮৫ হাজার দর্শক মিলে এই জার্সি গায়ে প্রথমবার বরণ করে নিয়েছে তাকে।

মঙ্গলবার এমবাপ্পেকে দর্শকদের সামনে পরিচয় করিয়ে দিলো রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লস ব্লাঙ্কোজদের বিখ্যাত জার্সিতে তাকে উপস্থাপন করা হয়।

রিয়াল মাদ্রিদের এ মাঠে কত এসেছেন এমবাপ্পে, কত কতবার খেলেছেন। মুগ্ধ করেছেন সমর্থকদের। তবে প্রতিবারেই ছিলেন বিপক্ষ শিবিরে। এবার থেকে এমবাপ্পে খেলবেন রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে। রিয়ালের হয়ে ৯ নম্বর জার্সি পড়ে খেলবেন এই ফরাসি চ্যাম্পিয়ন।

রীতি অনুযায়ী, দর্শকদের সাথে পরিচয় করিয়ে দেয়ার আগে ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ সান্তিয়াগো বার্নাব্যু ঘুরে দেখান এমবাপ্পেকে। বার্নাব্যুতে মাদ্রিদের ট্রফি কেবিনেটের সামনে এমবাপ্পের হাতে জার্সি তুলে দেন পেরেজ।

তবে মাদ্রিদের জার্সিতে এখনই দেখা যাচ্ছে না এমবাপ্পেকে। এর জন্য অপেক্ষা করতে হবে আরো কয়েক দিন। আগামী ১ আগস্ট মার্কিন যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে এসি মিলানের বিপক্ষে প্রথমবার মাঠে নামতে পারেন ফরাসি এই তারকা।

রিয়াল মাদ্রিদের হয়ে তার খেলা অনেক দিন ধরেই ছিল গুঞ্জন, প্রতি দল-বদলের মৌসুমে কেড়ে নেয় সব আকর্ষণ, তবে হবে হবেও বলে রিয়াল মাদ্রিদের হচ্ছিলেন না এমবাপ্পে।

গতমাসে রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিকভাবে এমবাপ্পেকে পরিচয় করায় নিজেদের ফুটবলার হিসেবে। পাঁচ বছরের চুক্তিতে তাকে দলভুক্ত করে ক্লাবটি। বিষয়টি স্প্যানিশ জায়ান্টরা তাদের অফিসিয়াল ফেসবুক পেজে নিশ্চিত করে।

এক বিবৃতিতে এমবাপ্পের আগমনের ঘোষণা দেয় ইউরোপ চ্যাম্পিয়নরা। বলা হয়, ‘রিয়াল মাদ্রিদ ও কিলিয়ান এমবাপ্পের মধ্যে করা চুক্তি অনুযায়ী তিনি আগামী পাঁচ মৌসুমের জন্য রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হচ্ছেন।’

এদিকে রিয়ালের জার্সি পরা ছোটবেলার ছবি দিয়ে সোশ্যাল মিডিয়ায় এমবাপ্পে পোস্ট করেন, ‘স্বপ্ন পূরণ হলো। স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে পেরে আমি খুব খুশি ও গর্বিত।’

তিনি আরো বলেন, ‘কেউ বুঝতে পারবে না যে আমি এখন কতটা উত্তেজিত। মাদ্রিদিস্তাস, তোমাদের সাথে দেখা করতে অধীর অপেক্ষায় আছি। তোমাদের অবিশ্বাস্য সমর্থনের জন্য ধন্যবাদ। হালা মাদ্রিদ।’

জানা গেছে, বার্নাব্যুতে দেড় কোটি ইউরোতে পাঁচ বছরের জন্য চুক্তি করেছেন এমবাপ্পে। ২৫ বছর বয়সী ফরোয়ার্ডকে সাইনিং-অন বোনাস হিসেবে দেয়া হবে সাড়ে আট কোটি ইউরো। চুক্তির মেয়াদে তাকে কিস্তিতে এই ফি দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল