০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গোলশূন্যতে শেষ হলো প্রথমার্ধ

গোলশূন্যতে শেষ হলো প্রথমার্ধ - ছবি : সংগৃহীত

আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনালে শেষ হলো প্রথমার্ধের খেলা। বাংলাদেশ সময় আজ সোমবার গোলশূন্য অবস্থায় শেষ হলেও খেলায় বেশি দাপট ছিল কলম্বিয়ার। অনেক বেশি সুযোগ তৈরি করেছিল। মার্টিনেজ কয়েকবার আটকে দেন। একবার বার বাঁচিয়ে দেয় আর্জেন্টিনাকে।

প্রথমার্ধের একেবারে শেষ সময়ে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। তবে হাতছাড়া হয় সুযোগটি। বিপজ্জনক জায়গায় নিকোলাস তাগলিয়াফিকোকে ফাউল করেন আরিয়াস। ফ্রি-কিক নেন মেসি। বক্সের মাঝখান থেকে হেডার তাগলিয়াফিকোর। তবে বলটা নিচে রাখতে পারেননি। বিপদ হয়নি কলম্বিয়ার।

প্রথমার্ধে বল পজেশনের নিরিখে এগিয়ে ছিল কলম্বিয়া। ৫২.২ শতাংশ বল পজেশন ছিল কলম্বিয়ার। আর্জেন্টিনার বল পজেশন ছিল ৪৭.৮ শতাংশ। কলম্বিয়া গোলে শট নেয় আটটি। এর মধ্যে পোস্টে ছিল চারটি। আর্জেন্টিনা গোলে শট নেয় তিনটি। এর মধ্যে এটি ছিল গোল পোস্টে।

ম্যাচে আর্জেন্টিনার ভাগ্যটা অবশ্য ভালোই বলতে হবে। জন কর্দোবার শট সপ্তম মিনিটে ফিরে আসে গোলবার থেকে। এরপরেও অবশ্য হাল ছাড়েনি কলম্বিয়া। পুরো ৪৫ মিনিটেই দাপট ছিল তাদের। একের পর এক শট নিয়েছে আর্জেন্টিনার গোলমুখে। এমি মার্টিনেজ অন্তত তিনবার দলকে রক্ষা করেছেন নিশ্চিত গোলের মুখ থেকে।

কলম্বিয়ার বিপুলসংখ্যক সমর্থক হাজির হয়েছে মাঠে। গ্যালারিতে চারদিকে হলুদের সয়লাব।

ফ্লোরিডার হার্ডরক স্টেডিয়ামে কোপা ফাইনালের কিক-অফ হয় নির্ধারিত সময়ের ৮০ মিনিট পর। দর্শকদের বিশৃঙ্খলার কারণে খেলা শুরু হতে দেরি হয়।

লিওনেল মেসিরা যদি আজ জিততে পারেন, তাহলে ত্রিমুকুট জয়ের নজির গড়বে আর্জেন্টিনা। যে রেকর্ডের সাথে একমাত্র তুলনা করা যেতে পারে ২০০৮ সাল থেকে ২০১২ সালের মধ্যে স্পেনের তিন মুকুট জয়ের সাথে।

আর্জেন্টিনার প্রথম একাদশ
মার্তিনেস (গোলরক্ষক), মন্তিয়েল, রোমেরো, লিসান্দ্রো, ট্যাগলিয়াফিকো, ডি পল, ফের্নান্দেস, ম্যাক অ্যালিস্টার, মেসি, আলভারেস, দি মারিয়া।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল