০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

টাইব্রেকারে জিতে কোপা আমেরিকায় তৃতীয় উরুগুয়ে

- ছবি : সংগৃহীত

প্রথমবার কোপা আমেরিকায় খেলতে নেমেই দারুণ চমক দেখিয়েছে কানাডা। তবে সেমিফাইনালে তাদের স্বপ্নযাত্রা শেষ হয় আর্জেন্টিনার কাছে হেরে। তৃতীয় স্থান অর্জনের লড়াইয়ে চমক দেখাল তারা। কিন্তু হেরে যায় ভাগ্যের কাছে, ট্রাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে লুইস সুয়ারেজের উরুগুয়ে। এর আগে, দুর্দান্ত লড়াইয়ে নির্ধারিত সময়ে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে ২-২ গোলে সমতায় রাখে কানাডা।

রোববার সকালে (বাংলাদেশ সময়) ডারউইন নুনিয়েজ, রদ্রিগো বেন্তাকুর ও জোসে গিমেনেজদের গড়া আক্রমণভাগ দ্রুত সাফল্যও এনে দেয় উরুগুয়েকে। মাত্র ৮ মিনিটেই উরুগুয়েকে লিড এনে দেন বেন্তাকুর। তবে সেই উল্লাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। কারণ ম্যাচের ২২ মিনিটেই সমতা ফেরায় কানাডা। ইসমাইল কোনে দারুণ এক ফ্লিকে ১-১ সমতা টেনে বল জালে পাঠান।

এরপর আক্রমণ আর প্রতি-আক্রমণে দু’দলই চেষ্টা করেছে এগিয়ে যাওয়ার। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত অবশ্য গোল পায়নি কোনো দলই। অবশেষে ৮০ মিনিটে জোনাথন ডেভিডের গোল ইতিহাস গড়ার স্বপ্ন দেখায় কানাডাকে। কিন্তু সুয়ারেজের গোলে উড়ে যায় সেই স্বপ্ন।

প্রায় হারতে বসা ম্যাচকে এই গোলে সুয়ারেজ নিয়ে গেলেন টাইব্রেকারে। ভাগ্য পরীক্ষার সেই লড়াইয়ে কানাডার ইসমাইল কোনে ও আলফোনসো ডেভিস পেনাল্টি মিস করলেও উরুগুয়ে সবগুলো শটই জালে জড়িয়েছে। আর কানাডার বিপক্ষে উরুগুয়ে জিতেছে ৪-৩ গোলে।


আরো সংবাদ



premium cement