০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

অবসরের জল্পনার মধ্যেই ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত রোনালদোর

ক্রিশ্চিয়ানো রোনালদো - ছবি : সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো কি দেশের হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন? ইউরো কাপ থেকে পর্তুগালের বিদায়ের পর আশঙ্কা ফুটবলপ্রেমীদের একাংশের। এর মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে ঘনিষ্ঠ মহলে ইঙ্গিত দিয়েছেন সিআর সেভেন। জানিয়েছেন তার পরিকল্পনার কথা।

এখনই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর পরিকল্পনা নেই রোনালদোর। তার চোখ ২০২৬ সালের বিশ্বকাপে। দেশকে ইউরো কাপ জেতালেও বিশ্বকাপ দিতে পারেননি। তাই আগামী বিশ্বকাপে খেলার জন্য বদ্ধপরিকর তিনি। এ নিয়ে অবশ্য প্রকাশ্য কোনো মন্তব্য করেননি পর্তুগালের অধিনায়ক। পর্তুগাল শিবির সূত্র জানায়, ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে হারের পর ঘনিষ্ঠ মহলে আগামী বিশ্বকাপে খেলার ইঙ্গিত দিয়েছেন রোনালদো। দেশকে বিশ্বকাপ জেতানোর শেষ চেষ্টা করতে চান ৩৯ বছরের ফুটবলার। পাশাপাশি, টানা ছয়টি বিশ্বকাপে গোল করে নজির গড়তে চান।

ইউরো থেকে বিদায়ের পর রোনালদো বলেন, ‘ফুটবল আমাদের প্রাথমিকভাবে দুঃখ এবং শেষে আনন্দ দেয়। কিছু মুহূর্ত বর্ণনা করা যায় না। জাতীয় দলকে আরো এগিয়ে নিয়ে যেতে পারতাম। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারিনি। আমার পেনাল্টি ফস্কানো নিয়ে কথা হচ্ছে। শটটা ভালো মেরেছিলাম না খারাপ, বলতে পারব না। তবে এই মৌসুমে আগের সব পেনাল্টিতেই গোল পেয়েছি। অথচ এই গোলটাই সব থেকে গুরুত্বপূর্ণ ছিল। তাও বলব, আমরা ভালোই লড়াই করেছি। ম্যাচটা দেখলে সবাই বুঝতে পারবেন, পর্তুগালেরই জেতা উচিত ছিল।’

ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে পর্তুগালকে। টাইব্রেকারে গোল করতে পারেননি রোনালদো। ম্যাচের পর দৃশ্যতই ভেঙে পড়েছিলেন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement