০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ২ মহররম ১৪৪৬
`

গোল উদযাপন কাল হলো বেলিংহামের, এক ম্যাচ নিষিদ্ধ তিনি

-

আনন্দ যেন বেদনায় পরিণত হয়েছে জুড বেলিংহামের। স্লোভাকিয়ার বিপক্ষে সমতাসূচক গোল করার পর বুনো উদযাপনে মেতেছিলে তিনি, সেই উদযাপনই এবার কাল হলো তার জন্য। বড় শাস্তির মুখে পড়েছেন এই ইংলিশ তারকা ফুটবলার।

গত রোববার স্লোভাকিয়ার বিপক্ষে নকআউট পর্বের ম্যাচে মাঠে নেমেছিল ইংল্যান্ড। সেই ম্যাচে গোলের পর অশালীন উদযাপনের অভিযোগ উঠেছে তার দিকে। আচরণবিধি ভঙ্গের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ এবং ৩০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে তাকে।

স্লোভাকিয়ার বিপক্ষে সেই ম্যাচে কঠিন পরীক্ষা দিতে হয় ইংলিশদের। ২৫ মিনিটের মাথায় গোল হজম করলেও নিজেরা জালের দেখা পায়নি পুরো ৯০ মিনিটে। যোগ করা সময়ের প্রথম ৪ মিনিট পেরিয়ে গেলেও পিছিয়ে ছিল ইংলিশরা।

এরপর বেলিংহাম হয়ে আসেন ত্রানকর্তা। বাঁচান শিরোপা স্বপ্ন। দারুণ এক গোলে ম্যাচে ফেরান সমতা। এরপর অতিরিক্ত সময়ের খেলা জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে ইংল্যান্ড।

তবে সেই গোলের পর স্বাভাবিকভাবেই উদযাপনটা একটু বাড়তিই ছিল ইংলিশ ফুটবলারদের। তবে বেলিংহামের উদযাপন ভালো লাগেনি উয়েফার। স্লোভাকিয়ার ডাগআউটের দিকে অশালীন অঙ্গভঙ্গি করার অভিযোগ আসে তার উপর। যা পরিপেক্ষিতে শাস্তি পেলেন বেলিংহাম।

শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তারকার শাস্তির বিষয়টি জানিয়েছে উয়েফা। যদিও এখনই কার্যকর করা হচ্ছে না এই নিষেধাজ্ঞা। তাই সুইজারল্যান্ডের বিপক্ষে আসন্ন কোয়ার্টার ফাইনাল ম্যাচে খেলতে পারবেন বেলিংহাম।


আরো সংবাদ



premium cement