০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

পরাজিত গোলরক্ষকের কান্না থামাতে ছুটলেন বিশ্বজয়ী মার্টিনেজ

পরাজিত গোলরক্ষকের কান্না থামাতে ছুটলেন বিশ্বজয়ী মার্টিনেজ - ছবি : সংগৃহীত

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে নায়ক এমিলিয়ানো মার্টিনেজ। ইকুয়েডরকে হারানোর নেপথ্যে ছিল তার হাত। ম্যাচ শেষে সেই মার্টিনেজ হয়ে উঠলেন মহানায়ক। তার মানবিক দিক দেখল ফুটবলবিশ্ব। বিপক্ষ গোলরক্ষকের কান্না সামলাতে দেখা গেল মার্টিনেজকে।

শুক্রবার টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে দেয় আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হয়। টাইব্রেকারে দু’টি গোল বাঁচিয়ে দেন মার্টিনেজ। তাতেই জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। এরপরেই ইকুয়েডরের গোলরক্ষক অ্যালেক্সান্ডার ডমিঙ্গুয়েজকে মাঠে বসে কাঁদতে দেখা যায়। তার সতীর্থেরা সামলানোর চেষ্টা করছিলেন।

আর্জেন্টিনার ফুটবলারেরা তখন সেমিফাইনালে ওঠার আনন্দে মেতে উঠেছেন। কিন্তু মার্টিনেজকে দেখা যায় ডমিঙ্গুয়েজের কাছে আসতে। তিনি এসে ইকুয়েডরের গোলরক্ষকের মাথায় হাত বুলিয়ে দেন। সান্ত্বনা দেন তাকে।

এই দৃশ্যই মন জিতে নিয়েছে ফুটবলপ্রেমীদের। মার্টিনেজকে এমনভাবে বিপক্ষকে সান্ত্বনা দিতে আগে দেখা যায়নি। বরাবরই আগ্রাসী তিনি। শুক্রবারও দ্বিতীয় টাইব্রেকারটি বাঁচানোর পর বিভিন্ন অঙ্গভঙ্গি করে নাচছিলেন মার্টিনেজ। কিন্তু ম্যাচ শেষ হতেই অন্য রূপে দেখা গেল তাকে। বন্ধুর মতো পাশে দাঁড়ালেন বিপক্ষ দলের গোলরক্ষকের।

বিশ্বকাপ জয়ের পর আরো একবার কোপা জয়ের লক্ষ্যে আর্জেন্টিনা। শুক্রবার লিওনেল মেসি টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন। তারপরেই নায়ক হয়ে ওঠেন মার্টিনেজ। তিনি পর পর দু’টি শট বাঁচিয়ে দেন। নিশ্চিত করেন সেমিফাইনালের রাস্তা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement