০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

কোপা আমেরিকার কোয়ার্টারে কবে কে কার মুখোমুখি

- ছবি : ইউএনবি

কলম্বিয়ার বিপক্ষে ড্র করে কোপা আমেরিকায় শেষ দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। এর ফলে নকআউট পর্বে চূড়ান্ত হয়েছে সেরা আট দল।

বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ছাড়াও এবারের কোপা আমেরিকার শেষ আটে জায়গা করে নিয়েছে কানাডা, ভেনেজুয়েলা, একুয়েডর, উরুগুয়ে, পানামা, কলম্বিয়া ও ব্রাজিল।

টানা তিন জয়ে ‘এ’ গ্রুপসেরা হয়ে নকআউট পর্বে ওঠা আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে খেলবে একুয়েডরের বিপক্ষে। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৭টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

পরদিন ভেনেজুয়েলার মুখোমুখি হবে অভিষেক আসরেই গ্রুপ পর্ব পেরিয়ে আসা কানাডা। এ ম্যাচটিও শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

এরপর রোববার কোয়ার্টার ফাইনালের বাকি ম্যাচদুটি অনুষ্ঠিত হবে। প্রথমটিতে অতিথি দল পানামার বিপক্ষে মাঠে নামবে টানা ২৬ ম‍্যাচ ধরে অপরাজিত ‘সি’ গ্রুপ চ‍্যাম্পিয়ন কলম্বিয়া। ভোর ৪টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

পরে সকাল ৭টায় সেমিফাইনালে ওঠার শেষ লড়াইয়ে মাঠে নামবে লাতিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি উরুগুয়ে ও ব্রাজিল।

গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জিতে টেবিলের শীর্ষে থেকে নকআউট পর্বে উঠেছে উরুগুয়ে। অন্যদিকে, এক জয় ও দুই ড্রয়ে ‘ডি’ গ্রুপের রানার্স-আপ হয় ব্রাজিল।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী ক্যালিফোর্নিয়ায় দাবানল আরো ছড়িয়েছে কোটা বাতিলের দাবিতে টাঙ্গাইল মহাসড়ক অবরোধ কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি, দেড় লাখ মানুষ পানিবন্দি স্ত্রীকে পরকীয়া প্রেমিকের সাথে বিয়ে দিয়ে দুধ দিয়ে গোসল নোয়াখালীতে পল্লী বিদ্যুৎয়ের কর্মবিরতি বাংলাদেশের রাজনৈতিক বন্ধু ভারত, উন্নয়নের বন্ধু চীন : কাদের

সকল