০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

মেসি নয়, আর্জেন্টিনার অলিম্পিক দলে আলভারেজ

মেসি ও আলভারেজ - ছবি : সংগৃহীত

চলতি মাসের শেষে প্যারিসে অনুষ্ঠিতব্য অলিম্পিকে আর্জেন্টিনা ফুটবল কোচ জেভিয়ার মাসচেরানো চারজন বিশ্বকাপ জয়ী খেলোয়াড়কে অন্তর্ভূক্ত করেছেন। এদের মধ্যে অন্যতম হলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ ও বেনফিকার অভিজ্ঞ ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি।

লিওনেল মেসির নাম শোনা গেলেও শেষ পর্যন্ত অলিম্পিকের দলে তাকে বিবেচনা করা হয়নি। গত মাসে মেসি এ সম্পর্কে বলেছিলেন, ইতোমধ্যেই ব্যস্ত গ্রীষ্ম মৌসুমে অলিম্পিকে খেলা অতিরিক্ত চাপ হয়ে যাবে।

বছরের প্রায় বেশিভাগ সময় ইনজুরির সাথে লড়াই করা মেসি বর্তমানে আলভারেজ ও ওটামেন্ডির সাথে কোপা আমেরিকায় খেলছেন। ২০২১ সালে সর্বশেষ বিজয়ী আর্জেন্টিনা মহাদেশীয় এই শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নেমেছে। কোপা আমেরিকায় জয়ী হয়েই আর্জেন্টিনার মেসির নেতৃত্বে ২০২২ বিশ্বকাপ জয়ের আত্মবিশ্বাস পেয়েছিল। ৩৭ বছর বয়সী মেসি ২০০৮ সালে বেইজিংয়ে অলিম্পিক স্বর্ণ জয় করেন।

২০০৪ ও ২০০৮ সালে খেলোয়াড় হিসেবে স্বর্ণ জয়ী মাসচেরানো কোপা আমেরিকা শেষ হওয়ার পর তার দলে গোলরক্ষক জেরোনিমো রুলি, ওটামেন্ডি ও আলভারেজকে যুক্ত করবেন। এছাড়া এই দলের সাথে আরো যোগ দেবেন সম্প্রতি রিভার প্লেট থেকে ম্যানচেস্টার সিটিতে আসা মিডফিল্ডার ক্লডিও এচেভেরি।

আগামী ২৪ জুলাই মরক্কোর বিপক্ষে অলিম্পিক মিশন শুরু করার আগে ফ্রান্সে দু’টি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। প্যারিসে গ্রুপ-বি’তে আর্জেন্টিনা ও মরক্কোর সাথে আরো রয়েছে ইরাক ও ইউক্রেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
খোকসায় নদী ভাঙনের হুমকির মুখে আশ্রয়ণ প্রকল্প আড়াইহাজারে বাড়ি ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগ ওযু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যু কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী ক্যালিফোর্নিয়ায় দাবানল আরো ছড়িয়েছে কোটা বাতিলের দাবিতে টাঙ্গাইল মহাসড়ক অবরোধ কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি, দেড় লাখ মানুষ পানিবন্দি

সকল