০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

কষ্টের ড্রয়ে কোয়ার্টারে ব্রাজিল

কলম্বিয়ার সাথে ড্র করে কোয়ার্টারে ব্রাজিল - ছবি : সংগৃহীত

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল। বাংলাদেশ সময় বুধবার সকালে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিল ১-১ গোলে ড্র করে কলম্বিয়ার সাথে। গ্রুপ পর্বে একটিমাত্র ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল। পাঁচবারের বিশ্বকাপজয়ীদের জন্য যা ভালো বিজ্ঞাপন নয়।

কোয়ার্টার ফাইনালে সি-গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়েকে এড়াতে ব্রাজিলের প্রয়োজন ছিল জয়। আর কলম্বিয়ার ড্র করলেই চলত। নিজেদের লক্ষ্য পূরণ করেছে কলম্বিয়া।

ফলে কোয়ার্টার ফাইনালে ড্রি-গ্রুপের রানার্স আপ ব্রাজিলের প্রতিপক্ষ উরুগুয়ে। আর কলম্বিয়া খেলবে পানামার বিপক্ষে।

বুধবার গ্রুপের শেষ ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। আগের ম্যাচে ৪-১ গোলে প্যারাগুয়েকে হারানোর পর মনে করা হয়েছিল স্বমহিমায় ফিরেছে তারা। কিন্তু কলম্বিয়ার বিরুদ্ধে আবার ছন্নছাড়া দেখাল হলুদ জার্সিধারিদের। ১২ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে একক দক্ষতায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রাফিনহা। কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে পারেনি ব্রাজিল।

প্রথমার্ধের সংযুক্তি সময়ে সমতা ফেরায় কলম্বিয়া। ড্যানিয়েল মুনোজ গোল করেন। বক্সের মধ্যে থেকে জোরালো শটে পরাস্ত করেন গোলরক্ষক অ্যালিসনকে। তিনি জায়গা ছোট করার চেষ্টা করলেও পারেননি।

গ্রুপ ডি থেকে কোয়ার্টার ফাইনালে উঠল কলম্বিয়া এবং ব্রাজিল। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রইল কলম্বিয়া। ব্রাজিল রইল দ্বিতীয় স্থানে। একটি জয় এবং দু’টি ড্রয়ের ফলে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল তারা। বুধবার জিতেও পরের পর্বে যাওয়া হলো না কোস্টারিকার। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল তারা।


আরো সংবাদ



premium cement
সুন্দরগঞ্জে পানিবন্দী ৩০ হাজার পরিবার বাংলাদেশ ও মালয়েশিয়ার স্পিকারের বৈঠক অনুষ্ঠিত গভীর রাতেও বন্যার্তদের মাঝে সুন্দরগঞ্জ জামায়াতের ত্রাণ বিতরণ খোকসায় নদী ভাঙনের হুমকির মুখে আশ্রয়ণ প্রকল্প আড়াইহাজারে বাড়ি ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগ ওযু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যু কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী

সকল