০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

জর্জিয়াকে উড়িয়ে দিয়ে শেষ আটে স্পেন

জর্জিয়াকে উড়িয়ে দিয়ে শেষ আটে স্পেন - ছবি : সংগৃহীত

প্রতিপক্ষ যখন প্রথমবার ইউরো খেলতে আসা জর্জিয়া, জয়টা তখন প্রত্যাশিতই ছিল। শুধু অপেক্ষা ছিল জয়ের ব্যবধান কত বড় হয়। সেই পথেই হেঁটেছে স্পেন। ইউরোতে চমক হয়ে উঠা জর্জিয়াকে উড়িয়ে দিয়েছে তারা।

জার্মানির রাইন এনার্জি স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে রোববার জর্জিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়েছে স্পেন। নিশ্চিত করেছে শেষ আট। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক জার্মানি।

ম্যাচের শুরু থেকেই খেলা নিয়ন্ত্রণে নেয় স্পেন। তবে সবাইকে চমকে দিয়ে ম্যাচে আগে গোল পেয়ে যায় জর্জিয়া। ১৮ মিনিটে স্পেনের ডিফেন্ডার রবিন লে নরম্যান্ডের আত্মঘাতী গোল থেকে এগিয়ে যায় প্রথমবার ইউরো খেলতে আসা দলটা।

জর্জিয়ার কাকাবাদজের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে উল্টা নিজেদের জালে বল পাঠিয়ে দেন তিনি। তবে সেই লিড তারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ৩৯ মিনিটে রদ্রি স্পেনকে সমতায় ফেরায়। উইলিয়ামসের কাটব্যাক থেকে গোল করেন তিনি। ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

৫১ মিনিটে ইয়ামালের ক্রস থেকে স্পেনকে এগিয়ে দেন ফ্যাবিয়ান রুইজ। ৭৫তম মিনিটে রুইজের পাস থেকে গোল করেন উইলিয়ামস। আর ম্যাচের ৮৩ মিনিটে মিকেল ওইয়ারসাবালের পাস থেকে ৪-১ করেন দানি ওলমো।

পুরো ম্যাচে ৭৫ শতাংশ বল স্পেনের দখলে ছিল। এই সময়ে ৩৫টি শট নিয়েছে তারা। যেখানে ১৩টি শট টার্গেটে রাখতে পেরেছে স্পেন।


আরো সংবাদ



premium cement