২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩০, ২২ জিলহজ ১৪৪৫
`

কষ্টের গোলে তৃপ্তির জয় আর্জেন্টিনার

কষ্টের গোলে তৃপ্তির জয় আর্জেন্টিনার - ছবি : সংগৃহীত

কষ্টের গোলে তৃপ্তির জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আজ সকালে অনুষ্ঠিত কোপা আমেরিকার ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে হারিয়েছে চিলিকে। তবে খেলার যে ধারা ছিল, তাতে গোলবন্যায় আর্জেন্টিনা জিতলেও অবাক হওয়ার কিছু ছিল না। লতারো মার্টিনেজ ৮৮ মিনিটের সময় আর্জেন্টিনাকে ওই জয়সূচক গোলটি উপহার দেন। আগের ম্যাচেও তার গোল থেকেই জয় পেয়েছিল আর্জেন্টিনা।

বুধবার সকালে যদিও ড্র হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। ৮৮ মিনিট পর্যন্ত কোনো দলই গোল করতে পারেনি। তবে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু গোলের মুখ খুলতে পারছিলেন না মেসিরা।

৮৮ মিনিটের মাথায় কর্নার থেকে বল তোলেন মেসি। সেই বল গোল মুখ থেকে ওড়াতে গিয়ে ব্যর্থ হন চিলির ডিফেন্ডারেরা। সুযোগ কাজে লাগান মার্তিনেস। ফাঁকা দাঁড়িয়ে ছিলেন তিনি। সেই সময় বল চলে আসে তার পায়ে। সুযোগসন্ধানী স্ট্রাইকার ভুল করেননি। চকিতে বল জালে জড়িয়ে দেন।

এই জয়টি মেসির জন্য ছিল খুবই বিশেষ কিছু ছিল। আট বছর আগে আমেরিকায় আয়োজিত হয়েছিল কোপা আমেরিকার এক শ' বছর পূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা হয়েছিল। সেবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ফাইনালে চিলি টাইব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে ট্রফি জিতেছিল। ওই মাঠে আবার মুখোমুখি হয় দুই দেশ।

আর্জেন্টিনা ওই ম্যাচে হারার পর অবসর নিয়েছিলেন মেসি। কয়েক মাস পরে আবার ফিরে আসেন। পরে কোপা আমেরিকাই নয়, বিশ্বকাপও জিতেছেন। সেই ম্যাচের পর কোপা আমেরিকায় চিলিকে হারিয়েছে আর্জেন্টিনা। ওই মাঠেই চিলিকে এবার হারাল আর্জেন্টিনা।

আগের ম্যাচে কানাডাকে ২-০ হারিয়েছে আর্জেন্টিনা।


আরো সংবাদ



premium cement
চৌদ্দগ্রামে র‌্যাবের অভিযানে গাঁজা ও ইয়াবাসহ আটক ১২ বিশ্বকাপ জিততে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো ভারত মূল্যস্ফীতি রোধে সংকোচনমূলক নীতি নিয়ে অসন্তোষের ইঙ্গিত অর্থমন্ত্রীর চৌদ্দগ্রামে দাফনের ৯ দিন পর বাড়ি ফিরলেন নিখোঁজ তরুণী! হোসেনপুরে হাঁসের খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরো এক ধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত এখনো নানা অপপ্রচার চালাচ্ছে : বাহাউদ্দিন নাছিম শান্তি সম্মেলনের নামে বিশৃঙ্খলার চেষ্টা করছে কাদিয়ানিরা : খতমে নবুওয়ত যেসব কারণে বিদেশে বাংলাদেশের নারী শ্রমিকের সংখ্যা কমছে মনিরামপুরে তৃতীয় লিঙ্গের মঙ্গলীকে গলা কেটে হত্যা, থানায় মামলা ঠাকুরগাঁওয়ে পরীক্ষা দেয়ার সুযোগ পেল সেই ৩৬ পরীক্ষার্থী

সকল