২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

ভুটানের বিপক্ষে অনিশ্চিত সাবিনা

- ফাইল ছবি

এবারের মহিলা সাফে আজ বাংলাদেশের সেমি ফাইনালের বাধা ভুটান। গত সাফের সেমিতে এই ভুটানকে ৮ গোলে উড়িয়ে দিয়েছিল সাবিনা খাতুনরা। হ্যাটট্রিক করেছিলেন সাবিনা। তবে আজ তার খেলা নিয়ে সংশয় আছে। হালকা জ্বরে আক্রান্ত বাংলাদেশ অধিনায়ক। এ জন্য গতকাল অনুশীলনেও ছিলেন না তিনি।

সাবিনা না খেললে তার বিকল্পও আছে বলে জানান কোচ। যদিও ফুটবলার মারিয়া জানান, সাবিনা আপু খেলবে। ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের সাথে ‘বি’ গ্রুপ রানার্সআপ ভুটানের এই ম্যাচ নেপালের দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর পৌনে ২টায় শুরু হবে।

মহিলা ফুটবলে ভুটানের কাছে হারের কোনো নজীর নেই লাল-সবুজদের। তবে এই বলে সুখ স্মৃতিতে ভাসারও কোনো সুযোগ নেই। দুই বছরে ব্যাপক উন্নতি করেছে পাহাড়ি দেশটি। আগে যে দেশটি হালি হালি গোল খেত তারাই এখন ডজন গোলে প্রতিপক্ষকে হারাচ্ছে। এবারের সাফে তারা নেপালের সাথে গোল শূন্য ড্র করার পর শ্রীঙ্কাকে ৪-১ এবং মালদ্বীপকে ১৩-০ গোলে হারিয়েছে। সাফের ইতিহাসে এবারই প্রথম টানা দুই ম্যাচে জয় তাদের। জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে দুই ফিফা প্রীতি ম্যাচেই লিড নিয়েছিল। যদিও থিম্পুর মাঠে বাংলাদেশ ৫-১ ও ৪-২ গোলে জয় পায়। এই দুই হারের আগে ভুটান ৪-২ ও ১-০ তে সৌদি আরবকে, জর্দানকে ২-১, পূর্ব তিমুরকে ৩-১ গোলে হারিয়েছিল। ০-০তে ড্র করে লাওসের সাথে। ২-৩ এবং ০-১ গোলে হারে লেবাননের কাছে। সর্বশেষ ১২ ম্যাচে তাদের ৫ জয় আর দুই ড্রই বলে দিচ্ছে কতোটা এগিয়েছে ভুটানের মহিলা ফুটবল।

বাংলাদেশ দলের ফুটবলার মারিয়া মান্ডার মুখেও ভুটান সম্পর্কে সতর্কতা। জানান, আগের ভুটানের সাথে বর্তমান ভুটান দলের অনেক পার্থক্য। বেশ উন্নতি করেছে তারা। তাদের গোলরক্ষকও ভালো। এরপরও তাদের হারানোর লক্ষ্য নিয়েই মাঠে নামবো।


আরো সংবাদ



premium cement