২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

ম্যাকাওকে ৭ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

ম্যাকাওকে ৭ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ - ছবি : সংগৃহীত

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল শুক্রবার কম্বোডিয়ার নমপেনে ম্যাকাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে। আগের ম্যাচে ফিলিপাইনকে হারিয়ে জয়ে ফিরেছিল এবার ম্যাকাওকে বিধ্বস্ত করে দ্বিতীয় জয়টি তুলে নিয়েছে যুবারা।

এ জয়ের ফলে অনূর্ধ্ব-১৭ এশিয়া কাপের বাছাইয়ে ‘বি’ গ্রুপে অন্তত রানার্সআপ হওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখল বাংলাদেশ।

কম্বোডিয়ায় গোলবন্যা বইয়ে দেয়ার ম্যাচে ৪ গোল করেছেন নুরুল হুদা ফয়সাল, জোড়া গোলের দেখা পেয়েছেন মানিক, একটি গোল রিফাতের।

ম্যাচে প্রথম গোল পেতে বেশ লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। ৪০ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলার যুবারা। ফয়সালের গোলে লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে ম্যাকাওয়ের জালে গোল উৎসব শুরু করে লাল-সবুজের প্রতিনিধিরা। মানিক ৬৬ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। এরপর ৭১ থেকে ৭৫ মিনিটে আরো তিন গোল করে বাংলাদেশ। ৮২ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ফয়সাল।

৮৩ মিনিটে ম্যাকাওয়ের কফিনে শেষ পেরেক ঠোকেন হ্যাটট্রিক ম্যান ফয়সাল। শেষ পর্যন্ত ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাছাইপর্বের দশটি গ্রুপ চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ দল আগামী বছর চূড়ান্ত পর্বে খেলবে। কম্বোডিয়ায় বাছাইপর্বে তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৬।


আরো সংবাদ



premium cement
ব্রিকস সম্মেলনে বাংলাদেশের অগ্রণী ভূমিকাকে সমর্থন করবে রাশিয়া আখাউড়ায় এস আলম গ্রুপের কর্মকর্তা আটক দেশ ও জাতিসত্তাবিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সক্রিয় থাকতে হবে : সেলিম উদ্দিন কুমিল্লায় ছাত্রদের ন্যায্য মূল্যের বাজারে ক্রেতাদের ভিড় র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি বাংলাদেশের ‘বাংলাদেশ বির্নিমাণে ছাত্র-জনতাকে নিয়ে কাজ করবে গণঅধিকার পরিষদ’ সিলেটে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত পাবনায় ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করল বিশেষ টাস্কফোর্স টিম বিওএ’র নতুন সভাপতি হলেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪৭৭ সাংবিধানিক রাজনীতি ও জামায়াতে ইসলামী

সকল