২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

সিটির গোল উৎসবের দিনে জয় পেয়েছে লিভারপুলও

সিটির গোল উৎসবের দিনে জয় পেয়েছে লিভারপুলও - ছবি : সংগৃহীত

স্পার্টা প্রাহার জালে পুরোদস্তুর গোলোৎসব করল ম্যানচেস্টার সিটি। দল দুটির শক্তিমত্তায় যে আকাশ-পাতাল তফাৎ, মাঠের খেলায় মিলল তার। চেক প্রজাতন্ত্রের ক্লাবটির বিপক্ষে সহজ জয় পেয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বুধবার নিজেদের মাঠে স্পার্টা প্রাহাকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ম্যানসিটি। জোড়া গোল করেছেন আরলিং হল্যান্ড। একটি করে গোল পান জন স্টোনস, ফিল ফোডেন ও ম্যাথুস নুনেস।

এই জয়ের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ল পেপ গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে সিটি শুরুতেই এগিয়ে যায়। মাত্র তৃতীয় মিনিটে তাদের এগিয়ে দেন ফিল ফোডেন।
ম্যানুয়েল আকাঞ্জির কাছ থেকে বল পেয়ে দুজনের মাঝে দিয়ে নেয়া শটে গোল করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

বিরতির আগে আর গোল পায়নি দলটা। প্রথমার্ধে যে সিটিকে একটা গোলেই আটকে রাখা গেছে, এটাকে স্পার্টা প্রাহার সাফল্য বলা যায়। তবে দ্বিতীয়ার্ধে আর পারেনি। বিধ্বংসী রূপে ধরা দেয় সিটি।

৫৮ মিনিটে হালান্ড উপহার দেন এক জাদুকরী গোল। ডানপ্রান্ত থেকে ডি বক্সে ক্রস বাড়ান সাভিনিও। নিজের বাঁ পায়ে তার নিয়ন্ত্রণ নিয়ে অবিশ্বাস্য এক ব্যাকহিলে তা জড়ান জালে। গোল করার পর নিজেও যেন বিস্মিত হন হলান্ড।

৬৪ মিনিটে ব্যবধান ৩-০ করেন জন স্টোনস, এ গোলে সহায়তা করেন ম্যাথুস নুনেস। ৬৮ মিনিটে আবারও নুনেসের সহায়তায় এগিয়ে যায় সিটি। এবার হল্যান্ড আদায় করে নেন নিজের দ্বিতীয় গোল।

আর ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে নিজেই গোল করেন নুনেস। ৮৮ মিনিটে প্রতিপক্ষের ভুলে পেনাল্টি পায় স্বাগতিক দল। সেই পেনাল্টি থেকে অব্যর্থ শটে জাল খুঁজে পান নুনেস।

অন্যদিকে দিনের অন্য ম্যাচে আরবি লাইপজিগকে ১-০ গোলে হারিয়ে আসরে তিন ম্যাচের তিনটিতেই জয়ের দেখা পেল লিভারপুল।

এই জয়ের পর ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে সিটি। ৯ পয়েন্ট পেয়ে দুইয়ে লিভারপুল। সমান পয়েন্ট হলেও গোলগড়ে এগিয়ে থাকার কারণে শীর্ষে অ্যাস্টন ভিলা।


আরো সংবাদ



premium cement