২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

রাফিনিয়ার হ্যাটট্রিকে ৯ বছর পর বায়ার্নকে হারাল বার্সা

রাফিনিয়ার হ্যাটট্রিকে ৯ বছর পর বায়ার্নকে হারাল বার্সা - ছবি : সংগৃহীত

বার্সা-বায়ার্ন ম্যাচ যেমন নিয়মিত হয়ে উঠেছিল চ্যাম্পিয়নস লিগে, তেমনি কাতালানদের হারও যেন ছিল অবধারিত। তবে গত ৯ বছরের সেই চেনা চিত্রে এবার বদল এসেছে। এবার বার্সা আর হারেনি; উড়িয়ে দিয়েছে বাবারিয়ানদের।

অলিম্পিক স্টেডিয়ামে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয় দুই পরাশক্তি বায়ার্ন মিউনিখ ও বার্সালোনা। ম্যাচটিতে ৪-১ গোলে জয় পেয়েছে হান্সি ফ্লিকের দলটা। হ্যাটট্রিক করে যেখানে মূখ্য ভূমিকা রাফিনিয়ার।

চ্যাম্পিয়ন্স লিগে আগের রাতে রিয়াল মাদ্রিদের হয়ে হ্যাটট্রিক করেন ব্রাজিলের ভিনিসিউস জুনিয়র। আজ করলেন রাফিনিয়া। তাতে আভাস মিলল জমজমাট এল ক্লাসিকোর। শনিবার লা লিগায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সা।

চেনা আঙিনায় বার্সা একদম শুরু থেকেই উপহার দেয় উজ্জীবিত পারফরম্যান্স।টানা হারের সেই বিবর্ণ রেকর্ড ভাঙার অভিযানে গোলের দেখা মিলল প্রথম মিনিটেই। মাঝমাঠ থেকে বল পান রাফিনিয়া। দৌড়ে এগিয়ে গিয়ে প্রথম সুযোগেই লক্ষ্যভেদ করেন তিনি।

গোল শোধ করতে বেশি সময় নেয়নি সফরকারী দল।
দশম মিনিটে হেডে বার্সেলোনার জালে বল পাঠিয়ে উল্লাসে মাতেন কেইন। তবে অফসাইডের বাঁশি বাজান রেফারি। তবে ১৮ মিনিটে আর হতাশ হতে হয়নি। জিনাব্রির পাসে দারুণ ভলিতে সমতা টানেন কেইন।

৩৬তম মিনিটে ফের এগিয়ে যায় বার্সালোনা। এবার গোলমুখ খুলেন দারুণ ছন্দে থাকা লেভানডফস্কি। বায়ার্নের রক্ষণভাগের ভুলে পেয়ে যাওয়া বল জালে জড়াতে দেরি করেননি তিনি। ম্যাচে তখন বার্সা এগিয়ে যায় ২-১ ব্যবধানে।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে দারুণ গোলে স্কোরলাইন ৩-১ করেন রাফিনিয়া। মার্ক কাসাদোর ক্রস থেকে বল পেয়ে নান্দনিক এক গোল উপহার দেন ব্রাজিলিয়ান। তাতে স্বস্তি নিয়েই বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে আরেকটি চমৎকার গোলে হ্যাটট্রিক পূর্ণ করেন রাফিনিয়া। ৫৬ মিনিটে মাঝমাঠ থেকে লামিন ইয়ামালের ক্রস বুক দিয়ে নিয়ন্ত্রণে নেন তিনি, এরপর মাটি কামড়ানো শটে জড়ান জালে।

বাকি সময়েও বায়ার্নকে কোণঠাসা করে রেখে আক্রমণ করে যায় বার্সেলোনা। ব্যবধান যদিও আর বাড়েনি। তবে এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার ১০ নম্বরে উঠেছে বার্সেলোনা। টানা দ্বিতীয় হারে ৩ পয়েন্ট নিয়ে ২৩ নম্বরে আছে বায়ার্ন।


আরো সংবাদ



premium cement