২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

লেভানডফস্কি উড়ছেন, উড়ছে বার্সালোনাও

লেভানডফস্কি উড়ছেন, উড়ছে বার্সালোনাও - ছবি : সংগৃহীত

লেভানডফস্কি উড়ছেন, উড়ছে বার্সালোনাও। থামার ইচ্ছে যেন নেই কারো। আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন ফের শুরু। কাতালানরা এবার বিধ্বস্ত করেছে সেভিয়াকে।

বার্সার জার্সি গায়ে লেভানডফস্কি ছুটছেন অপ্রতিরোধ্য। আগের ম্যাচে হ্যাটট্রিক করা এই পোলিশ এবার পেয়েছেন জোড়া গোলের দেখা৷ তাতে রোববার ঘরের মাঠে সেভিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

বল দখলে একচেটিয়া আধিপত্য থাকলেও শুরুতে আক্রমণে অতটা ধারাল হতে পারছিল না বার্সা। তবে গোলেফ দরজা খুলে ২২তম মিনিটে রাফিনিয়া সেভিয়ার বক্সে ফাউলের স্বীকার হলে। সফল স্পট-কিকে দলকে এগিয়ে নেন লেভা।

দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি। ২৮তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে পেদ্রির দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। ইয়ামালের পাস থেলে জালে বল জড়াতে বেগ পেতে হয়নি পেদ্রিকে।

৩৭ মিনিটেই নিজের দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান লেভানডফস্কি। বক্সের বাইরে থেকে রাফিনিয়ার জোরাল শটে স্রেফ পা ছুঁয়ে দিক পাল্টে দেন পোলিশ তারকা। তাতে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০।

এই গোল করে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলের তালিকায় তিন নম্বরে উঠেছেন লেভা। তার গোল সংখ্যা এখন ৩৬৬। ওপরে আছে এখন শুধু ক্রিস্টিয়ানো রোনালদো (৪৯৫) ও লিওনেল মেসি (৪৯৬)।

বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতে সেভিয়ার জালে রাফিনিয়া বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। এরপরই তাকে ও লেভানডফস্কিকে উঠিয়ে নেন কোচ। তবুও গোল পেতে সমস্যা হয়নি বার্সার।।

৮১তম মিনিটে চতুর্থ গোল আদায় করে নেন পাবলো তোরে। তবে তার পাঁচ মিনিট পরই এক গোল শোধ দেয় সেভিয়া। বেলজিয়ামের ১৯ বছর বয়সি তারকা স্ট্যানিস ইদুম্বো মুজাম্বো গোল করেন। ব্যবধান তখন ৪-১।

কিন্তু পরের মিনিটেই আবারও গোল পেয়ে যায় বার্সা। এই গোলও করেন তোরে। দারুন ফ্রি কিক থেকে গোল পান তিনি। তার নেয়া শট বক্সে থাকা কোনো খেলোয়াড় স্পর্শ না করেই সরাসরি জালে ঢুকে যায়।

এই জয়ের পর মোট ১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।


আরো সংবাদ



premium cement