১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

এমবাপ্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!

কিলিয়ান এমবাপ্পে - ছবি : সংগৃহীত

সমস্যা বেড়েই চলেছে কিলিয়ান এমবাপ্পের। চোটের বাহানা করে দেশের হয়ে না খেলার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। পাশাপাশি ধর্ষণেরও অভিযোগ উঠেছে ফরাসি ফুটবলারের বিরুদ্ধে। যদিও তার বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন এমবাপ্পে।

নেশনস লিগে ইসরাইলের বিরুদ্ধে চোটের কারণে খেলেননি এমবাপ্পে। ঘটনাচক্রে সেই রাতেই তাকে দেখা গিয়েছে সুইডেনের একটি রেস্তরাঁয়। মাস্ক পরে কয়েকজনের সাথে সেখানে দেখা গিয়েছে এমবাপ্পেকে। তার পরেই শুরু হয়েছে বিতর্ক। ফরাসি ফুটবলারদের একটা অংশ এমবাপ্পের এই কাজে বিরক্ত। তাদের মতে, রিয়াল মাদ্রিদের হয়ে দিব্যি খেলছেন এমবাপ্পে। সেখানে তার কোনো সমস্যা হচ্ছে না। তবে কি দেশের হয়ে খেলার ইচ্ছা হারিয়ে ফেলেছেন তিনি?

এই প্রসঙ্গে অনেকে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর উদাহরণ টেনে এনেছেন। তাদের মতে, এত বছর ফুটবলের শিখরে থাকার পরও দেশের হয়ে খেলার আগ্রহ কমেনি মেসি, রোনালদোর। এখনো দেশকে ট্রফি জেতাতে নিজের ১০০ শতাংশ দেন তারা। এমবাপ্পেকে যদি তাদের সারিতে যেতে হয় তা হলে আরো অনেক বছর দেশের হয়ে ভালো খেলতে হবে।

এই বিতর্কের মাঝেই আরো একটি সমস্যায় পড়েছেন এমবাপ্পে। স্টকহোমে একটি ধর্ষণের ঘটনায় নাম জড়িয়েছে তার। সম্প্রতি ফরাসি লিগ কমিটির শুনানিতে গিয়েছিলেন এমবাপ্পে। সংবাদমাধ্যমে খবর, ধর্ষণের ঘটনাতেই ডাকা হয়েছিলে এমবাপ্পেকে।

অভিযোগ উড়িয়ে দিয়েছেন এমবাপ্পে। সমাজমাধ্যমে তিনি লেখেন, 'সবটাই মিথ্যা খবর। প্যারিস সঁ জরমঁ-এ আমার বেতন বাকি রয়েছে। সেই বিষয়েই কথা বলতে গিয়েছিলাম।'

তবে এই সব ঘটনায় ফরাসি ফুটবল দলের অন্দরমহলের পরিবেশ খারাপ হচ্ছে বলে জানিয়েছেন কোচ দিদিয়ের দেশঁ। তিনি বলেন, 'যে কেউ যা ইচ্ছা লিখতেই পারে। কিন্তু এমন কিছু লেখা উচিত নয়, যাতে দলের অন্দরের পরিবেশ খারাপ হয়। এমবাপ্পের নামে ধর্ষণের অভিযোগ আমাদের দলের পরিবেশ খারাপ করছে। এই বিতর্ক যত তাড়াতাড়ি সম্ভব শেষ হওয়া উচিত।'


আরো সংবাদ



premium cement