১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

রোনালদোর তিনে পর্তুগালের তিন

রোনালদোর তিনে পর্তুগালের তিন - ছবি : সংগৃহীত

প্রায় চল্লিশ ছুঁই ছুঁই বয়সেও অপ্রতিরোধ্য রোনালদো। এখনো ছুটছেন তিনি, তার সাথে ছুটছে তার দলও। নেশন্স লিগে টানা তিন ম্যাচে গোলের দেখা পেয়েছেন রোনালদো, আর তিন ম্যাচেই জয় পেয়েছে পর্তুগাল।

শনিবার উয়েফা নেশন্স লিগের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে রবার্তো মার্টিনেজের শিষ্যরা। তাতে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে পর্তুগাল।

এদিন বের্নার্দো সিলভা সফরকারীদের এগিয়ে নেয়ার পর ব্যবধান বাড়ান রোনালদো। পিওতর জেলেনস্কির গোলে স্বাগতিকরা নাটকীয়তার সম্ভাবনা জাগলেও, শেষ দিকে তাদের আত্মঘাতী গোলে তা আর হয়নি।

প্রথম দুই ম্যাচে ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ডকে হারানোর পর শনিবার পর্তুগালের সামনে পড়ে পোল্যান্ড। যেখানে দুই দলেত ছাপিয়ে লড়াইটা ছিল ক্রিস্টিয়ানো রোনালদো ও রবার্ট লেভানডফস্কির। যেখানে শেষ হাসি রোনালদোরই।

১০ম মিনিটেই জালের দেখা পেতে পারতেন রোনালদো। কিন্তু সেসময় তার শট ফিরে আসে পোস্টের উপরের বারে লেগে। এর মাঝে ২৬ মিনিটে দলকে এগিয়ে নেন সিলভা। ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে বুলেটগতির শটে গোল করেন তিনি।

৩৭তম মিনিটে দলকে ফের উল্লাসে ভাসান রোনালদো। গোলটির পেছনে বড় কৃতিত্ব আছে রাফায়েল লেয়াওয়ের। মাঝমাঠ থেকে দারুণ দক্ষতায় বল বের করে আনেন তিনি। যা নিয়ন্ত্রণে নিয়ে জালে জড়াতে খুব একটা বেগ পেতে হয়নি সিআর সেভেনকে।

২০০৭ সালের সেপ্টেম্বরের পর পোল্যান্ডের বিপক্ষে এটি তার প্রথম গোল। সময়ের হিসেবে ১৭ বছর পর। তবে জাতীয় দলের জার্সিতে ২১৫ ম্যাচে এটা রোনালদোর ১৩৩তম গোল। ক্লাব ফুটবলসহ সংখ্যাটা ৯০৬।

প্রথমার্ধ শেষ হয় পর্তুগালের ২-০ তে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে ব্যবধান আরো বাড়ানোর পরিষ্কার সুযোগ পেয়েছিলেন রোনালদো। তবে তিনি শট না নিয়ে ব্রুনোকে বল বাড়ালে সুযোগ হাতছাড়া হয়।

এর মাঝে পোল্যান্ড ৭৮ মিনিটে একটি গোল শোধ করে। গোলটি করেন ইন্টার মিলান মিডফিল্ডার পিওতর জেলিনস্কি। তাতে ম্যাচে ফেরাএ আশা দেখতে থাকে পোল্যান্ড। তবে ৮৮তম মিনিটে তাদের সব আশা শেষ হয়ে যায় নিজেদেরই ভুলে।

গোলমুখে প্রতিপক্ষের পায়ে বল যাওয়া আটকাতে গিয়ে নিজেদের জালেই ঠেলে দেন ডিফেন্ডার ইয়ান বেদনারেক। তাতে শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় পর্তুগিজরা।


আরো সংবাদ



premium cement
নিখোঁজের এক দিন পর ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার বৈরুত থেকে নিহত ইরানি জেনারেলের লাশ উদ্ধার নিরাপত্তা পাবেন সাকিব : ক্রীড়া উপদেষ্টা বন্যায় শেরপুরে কৃষি ও মৎস্যখাতে ক্ষতি ৬০০ কোটির বেশি ভারতে ১১ চালানে রফতানি হলো ৫৩৩ টন ইলিশ স্কটল্যান্ডের স্বাধীনতার পুরোধা আলেক্স স্যামন্ডের মৃত্যু সনি-স্মার্ট শোরুমে মিলছে নতুন মডেলের জেনুইন টিভি ও আল্ট সাউন্ড সিস্টেম সেপ্টম্বরে ইসরাইলি হামলায় লেবাননে নিহত ১৬৪৫ দ্রুতই ছাত্র-জনতার হত্যার বিচার করতে হবে : ডা. শফিকুর ১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের

সকল