১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

শেষ মুহূর্তের গোলে চিলিকে হারাল ব্রাজিল

শেষ মুহূর্তের গোলে চিলিকে হারাল ব্রাজিল - সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ে টিকে থাকতে চিলির বিপক্ষে ম্যাচটি ব্রাজিলের জন্য ছিল গুরুত্বপূর্ণ। একটা সময় মনে হচ্ছিল ড্রয়ের দিকে এগোচ্ছে ব্রাজিল-চিলি লড়াই। সেটা হতে দেননি ব্রাজিলীয় তরুণ লুইস হেনরিক। তার শেষ মুহূর্তের গোলে চিলিকে হারিয়েছে ডোরিভাল জুনিয়রের দল।

এমন ম্যাচে শুরুতেই গোল খেয়ে ব্যাকফুটে চলে যায় সেলেসাওরা। তবে হাল ছাড়েনি। ইগো জেসুস ম্যাচে সমতা ফেরানোর পর মনে হচ্ছিলো ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হবে ব্রাজিলকে। কিন্তু ৮৯ মিনিটে হেনরিকে দুর্দান্ত এক গোলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় ব্রাজিলের।

শুক্রবার (১১ অক্টোবর) বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলির মুখোমুখি হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল খেয়ে বসে ব্রাজিল। ফেলিপ লয়োলার ক্রস থেকে দারুণ এক হেডে দলকে এগিয়ে দেন এডুয়ার্ডো ভার্গাস। এরপর বেশকিছু সুযোগ নষ্ট করে ব্রাজিল। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলকে সমতায় ফেরান তরুণ ফরোয়ার্ড জেসুস। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

দ্বিতীয় হাফে দু’দলই ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ম্যাচ দেখে মনে হচ্ছিল ড্র নিয়ে মাঠে ছাড়বে ব্রাজিল। তবে সেটা আর হয়নি। ম্যাচের ৬৮ মিনিটে সাভিনিহোর বদলি হিসেবে নামা লুইস হেনরিক গড়ে দেন ম্যাচের ব্যবধান। ম্যাচের ৮৯তম মিনিটে ডানদিক থেকে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নিয়ে গোল করেন হেনরিক।

কষ্টার্জিত এই জয়ে চতুর্থ স্থানে উঠে এলো ব্রাজিল। ৯ ম‍্যাচে তাদের পয়েন্ট ১৩। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।


আরো সংবাদ



premium cement