০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা

বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা - সংগৃহীত

নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সোমবার দুপুরের বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা করে মেসবাহ উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, আগামী ৯, ১০ ও ১১ অক্টোবর মনোনয়নপত্র দেয়া হবে। মনোনয়নপত্র জমার তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ ও ১৫ অক্টোবর। আর যাচাই-বাছাই করা হবে ১৬ অক্টোবর।

জানা গেছে, মোট ২১টি পদে নির্বাচন হবে এবার। যেখানে সভাপতি পদে একজন, সিনিয়র সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে চারজন ও সদস্য পদে ১৫ জন নিয়ে মোট ২১ জন নির্বাচিত হবেন।

সভাপতি পদের এক লাখ, সিনিয়র সহ-সভাপতি পদের ৭৫ হাজার, সহ-সভাপতি পদের ৫০ হাজার ও সদস্য পদের জন্য ২৫ হাজার টাকা মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ অক্টোবর সকালে ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাফুফের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ওই দিন দুপুর ২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

বাফুফে নির্বাচনে ভোটার সংখ্যা ১৩৩।

নির্বাচন উপলক্ষে রোববার নির্বাচন কমিশন প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান নির্বাচন কমিশনারের সাথে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান এবং সুরাইয়া আক্তার জাহান।

এর আগে, টানা পাঁচবার বাফুফে নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন মেসবাহ উদ্দিন। যার চারটিতে পরপর সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক ফুটবলার কাজী সালাহউদ্দিন।


আরো সংবাদ



premium cement
ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা না হলে আওয়ামী লীগের মতোই শ্রমিকদের শোষণ করবে : মাসুদ নির্বাচনে ট্রাম্পকে সমর্থন নেতানিয়াহুর ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাময়িক বরখাস্ত প্রবীণদের পরিচর্যা বিষয়ে রিক ও এফআরইবির আলোচনা সভা উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক বিচার বিভাগ সংস্কার কমিশনের পরবর্তী বৈঠক মঙ্গলবার প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের ৪ ঘণ্টা অবরোধ রয়েল ইউনিভার্সিটিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত সাবেক মন্ত্রী সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন পররাষ্ট্রনীতি অনুযায়ী : কমলা হ্যারিস

সকল