০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের হোচট

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের হোচট - সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে হোচট খেয়েছে রিয়াল মাদ্রিদ। বর্তমান চ্যাম্পিয়নদের চমকে দিয়েছে ফরাসি ক্লাব লিলে। হারিয়ে দিয়েছে লস ব্লাঙ্কোজদের। তাতে প্রায় ১৮ মাস পর ইউরোপীয় এই প্রতিযোগিতায় হারের মুখ দেখল রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগের লিগ পর্বে বুধবার রাতে লিলের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। যেকোনো প্রতিযোগিতায় যা দল দু’টির প্রথম দেখা। প্রথম দেখাতেই প্রতিযোগিতার সর্বোচ্চ শিরোপাজয়ীদের হারিয়ে দিয়েছে লিলে। তাদের জয় ১-০ গোলে।

দুর্দান্ত ফর্মে থাকা রিয়ালকে যেন মাটিতে নামাল লিল। থামল চ্যাম্পিয়নদের সব প্রতিযোগিতা মিলে টানা ৩৬ ম্যাচের অপরাজেয় যাত্রা। আর ২০২৩ সালের মে মাসের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে হারের তেতো স্বাদ পেল রিয়াল।

চোট কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপ্পে, বাভ ভিনিসিউস, রদ্রিগো, এন্দ্রিকরাও পারেননি দলকে পথ দেখাতে। বিবর্ণ পারফরম্যান্সে লিলের মাঠে হতাশাই বাড়িয়েছেন তারা। শেষের কয়েক মিনিট ছাড়া রিয়ালে পারফরম্যান্স ছিল সাদামাটা।

উল্টা লিলের আক্রমণে চাপে ছিল রিয়াল মাদ্রিদ। সেই চাপ থেকেই কিনা গোল আদায় করে নেয় স্বাগতিকেরা। প্রথমার্ধেই আসে ম্যাচে একমাত্র গোল। যা ব্যবধান করে দেয় জয়-পরাজয়ে।

বিরতির ঠিক আগে বক্সে এদুয়ার্দো কামাভিঙ্গার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কানাডার ফরোয়ার্ড জোনাথন ডেভিডের নিখুঁত স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা।

শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে এমবাপ্পে। শেষ দিকে অবশ্য রিয়াল মাদ্রিদ বেশ কিছু সুযোগ তৈরি করে, তবে ফল আসেনি।


আরো সংবাদ



premium cement