০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চ্যাম্পিয়নস লিগে বার্সার বড় জয়

চ্যাম্পিয়নস লিগে বার্সার বড় জয় - ছবি : সংগৃহীত

দারুণভাবে ঘুরে দাঁড়াল বার্সালোনা। প্রথম ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে গোলবন্যায় ভাসাল ইয়াং বয়েজকে। চ্যাম্পিয়নস লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে পেল প্রথম জয়ের দেখা।

ক্যাম্প ন্যূতে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইয়াং বয়েজকে ৫-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। জোড়া গোল করেছেন রবার্ট লেভানডফস্কি। একটি করে গোল করেছেন রাফিনিয়া ও ইনিগো মার্টিনেজ।

চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করেছিল বার্সেলোনা। ১০ জন নিয়ে চেষ্টা করেও মোনাকোর বিপক্ষে সেদিন জিততে পারেনি তারা। ইয়াং বয়েজের বিপক্ষে যেন সেই ক্ষুধাই মেটালো কাতালানরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে বার্সেলোনা। চতুর্থ মিনিটে স্কোরলাইনে নাম তোলার সুযোগ পান লামিন ইয়ামাল। তবে স্প্যানিশ তারকার শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক মার্ভিন কেলার।

তবে বার্সাকে বেশিক্ষণ গোলবঞ্চিত রাখতে পারেনি ইয়াং বয়েজ। ম্যাচের অষ্টম মিনিটে রাফিনিয়ার নিচু ক্রস ধরে ফাঁকা জালে বল পাঠান লেভানডফস্কি। এগিয়ে গিয়েও আক্রমণের ধারা থেকে সরে আসেনি বার্সা।

এদিকে বার্সার আক্রমণ ঠেকিয়েই সময় পার করছিল ইয়াং বয়েজ। রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল তারা। যদিও ৩৪ মিনিটে ভেঙে যায় বয়েজের প্রতিরোধের দেয়াল। ৩৪ মিনিটে বক্সের ভেতর পেদ্রির শট প্রতিহত হলেও ফিরতি শট জালে জড়ান রাফিনিয়া।

৩ মিনিটের ব্যবধানে লিড ৩-০ করে কাতালান ক্লাবটি। এবার ফ্রি কিক থেকে হেডে গোল করেন ইনিগো মার্তিনেজ। শেষ দিকে গিয়ে এলোমেলো না হলে প্রথমার্ধেই এই ব্যবধান আরো বাড়াতে পারত বার্সা।

দ্বিতীয়ার্ধেও নিজেদের দাপট ধরে রাখে বার্সা। ৫১ মিনিটে ব্যবধান ৪-০ করেন লেভানডফস্কি। রাফিনিয়ার কর্নার থেকে মার্টিনেজের নেয়া হেড থেকে বল পেয়ে যান তিনি। জটলার মধ্য থেকে জালে বল জড়ান পোলিশ তারকা।

পরের ৩০ মিনিটে একের পর এক আক্রমণ চালালেও আর গোলমুখ খুলতে পারেনি বার্সা। তবুও পঞ্চম গোল পেয়ে যায় তারা। ৮১ মিনিটে বার্সার শেষ গোলটি আসে প্রতিপক্ষের ভুলে। নিজেদের জালেই বল পাঠিয়ে দেন মোহামেদ আলি কামারা।

তাতে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্লিকের দল।


আরো সংবাদ



premium cement
জনগণের অধিকার নিশ্চিত করাই গণঅভ্যুত্থানের মূল লক্ষ্য : মাসুদ সাকিবের ব্যাংক হিসাব তলব, তথ্য দিতে হবে তার স্ত্রীকেও আওয়ামী লীগ ঘরে ঘরে চাকরি দিবে বলে, ঘরে ঘরে মামলা আর লাশ দিয়েছে : জামায়াত আমির রফতানির টার্গেট নিয়ে মাঠে নামছেন ৫০ হাজার লবণচাষি আত্মগোপনে চকরিয়া-পেকুয়ার সাবেক এমপি ও তার অনুসারীরা সাবেক এমপি একরামকে কারাগারে প্রেরণ খালাস পেলেন মির্জা ফখরুলসহ ৮ জন আওয়ামী লীগ শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে : ড. শফিকুল ইসলাম মাসুদ খাগড়াছড়িতে ১৪৪ ধারা বহাল, জনমনে আতঙ্ক ৫০ ঘণ্টায়ও মহাসড়ক ছাড়েনি শ্রমিকরা লেবাননে অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জাতিসঙ্ঘ মহাসচিবের

সকল