২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বার্সার টানা জয় থামাতে পারেনি গেতাফেও

বার্সার টানা জয় থামাতে পারেনি গেতাফেও - সংগৃহীত

অনেক সুযোগ হাতছাড়া করা বার্সেলোনার টানা জয় থামানোর সুযোগ পেয়েছিল গেতাফে। নিজেরাও তৈরি করে অনেক সম্ভাবনার। বার্সার নিয়মিত গোলরক্ষক টের স্টেগানের অনুপস্থিতিও ছিল তাদের জন্য বড় পাওয়া। তবে পারেনি বার্সাকে রুখে দিতে।

বোর্হা মায়োরালের অবিশ্বাস্য ব‍্যর্থতা আর লেভানডফস্কির একমাত্র গোলে লিগে শতভাগ জয়ের ধারা ধরে রাখল হান্সি ফ্লিকের দল। লা লিগার ম‍্যাচে বুধবার রাতে ১-০ গোলে জিতেছে বার্সেলোনা।

আগের ম্যাচে ইনজুরিতে পড়েছেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। হাঁটুর ইনজুরির কারণে অস্ত্রোপচারও হয়েছে এই জার্মানের। তার অনুপস্থিতি কিছুটা হলেও চাপ বাড়ায় বার্সার রক্ষণভাগে। গেতাফেও সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করে।

প্রথম ১৫ মিনিটে তিনটি সুযোগ তৈরি করে তারা। সেরা সুযোগটা পান কার্লোস পেরেস। অষ্টম মিনিটে তার হেড ডাইভ দিয়ে গোললাইনের সামনে ঠেকিয়ে দেন ইনাকি পেনা। এরপর আর তেমন কোনো পরীক্ষায় পড়তে হয়নি তাকে।

উল্টা ১৯ মিনিটে গোল হজম করে গেতাফে। যার আসল কারিগর লামিন ইয়ামাল। তার সাজানো আক্রমণ থেকে বল পেয়ে জুলস কুন্দেকে তা বাড়িয়ে দেন লক্ষ্যে। তবে গেতাফে গোলরক্ষক তা আটকে দিলে সুযোগ মেলে লেভানডফস্কির। ফিরতি বলে আদায় করেন গোল।

চার মিনিট পর বাড়তে পারতো ব‍্যবধান। রাফিনিয়ার চমৎকার কাট ব‍্যাকে লামিনে ইয়ামালের চেষ্টা একটুর জন‍্য লক্ষ্যে থাকেনি। ২৯তম মিনিটেও আরো একটা সুযোগ মিস করেন রাফিনিয়া।

৩২তম মিনিটে পর আবারো জালে বল পাঠান লেভানডফস্কি। কিন্তু তিনি অফসাইডে থাকায় এবার আর মেলেনি গোল।

প্রথমার্ধের এই গোল মিসের মহড়া চলতে থাকে দ্বিতীয়ার্ধেও। লামিন ইয়ামাল, লেভানডফস্কি, রাফিনিয়ারা হাতছাড়া করেন একের পর এক সুযোগ। তবে ফ্রি কিক থেকে পাওয়া সুযোগ এরিক গার্সিয়া নিতে পারেননি।

এদিকে শেষ দিকে বার্সেলোনাকে ভীষণ চাপে রাখা গেতাফে সমতা ফেরানোর বড় সুযোগ পেয়েছিল। কিন্তু যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টি স্পটের কাছে ক্রস পেয়েও ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি মায়োরাল।

তাতেই বেঁচে যায় বার্সালোনা। শেষ তিন ম‍্যাচে ১৬ গোল করা ফ্লিকের দলে আসরে দ্বিতীয়বারের মতো অক্ষত রাখতে পারল জাল। তাতে কাতালনরা পেয়েছে টানা সপ্তম জয়ের দেখাও।

এই জয় বার্সেলোনাকে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে এগিয়ে দিয়েছে ৪ পয়েন্টে। ৭ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭, বার্সার ২১। অন্যদিকে গেতাফে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে অবনমন তালিকায়।


আরো সংবাদ



premium cement