২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রিয়াল মাদ্রিদের ‘কঠিন’ জয়

রিয়াল মাদ্রিদের ‘কঠিন’ জয় - সংগৃহীত

দুই গোলে এগিয়ে গিয়েও পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল রিয়াল মাদ্রিদ। প্রায় পুরো ম্যাচজুড়ে একক আধিপত্য ধরে রাখলেও দেখা দেয় জয় হাতছাড়া হবার সম্ভাবনা। তবে শেষ পর্যন্ত কোনো বিপদ ছাড়াই মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

লা লিগার ম্যাচে মঙ্গলবার রাতে ঘরের মাঠে দেপোর্তিভো আলাভেসের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। শেষ দিকে এসে জমে উঠা ম্যাচে অবশ্য শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় পেয়েছে স্বাগতিকরা।

ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল ৩-০। কিন্তু শেষ ১০ মিনিটে রিয়াল শিবিরে কাঁপন ধরায় দেপোর্তিভো আলাভেস। পরপর দুই মিনিটে দুই গোল করে রিয়ালকে চমকে দেয়। যদিও শেষ গোলটা আর শোধ দিতে পারেনি তারা।

শেষ কিছু ম্যাচে প্রথমার্ধে গোল করতে পারেনি রিয়াল মাদ্রিদ। ফলে খানিকটা কথাবার্তা হচ্ছিলো এই নিয়ে। হয়তো সেই কারণেই এবার প্রথম মিনিটেই গোল করে ‘পাপমোচন' করলো লস ব্লাঙ্কোজরা। গোল করেন ভাসকেস।

গা গরম হয়ে উঠার আগেই নিজেদের সীমানায় ফ্রি-কিক পায় রিয়াল। সেখান থেকে বল নিয়ন্ত্রণে এগিয়ে যান ভিনিসিউস জুনিয়র। এরপর সেই বল কাটব্যাক করেন ভাসকেসকে লক্ষ্য করে। যা জালে জড়াতে ভুল করেননি ভাসকেস। ১-০ তে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

এরপর তেমন আর কোনো সুযোগ আসেনি। ২২তম মিনিটে এমবাপ্পে বল জালে জড়ালেও অফসাইডের ফাঁদে তা বাতিল হয়। তবে ৪০ মিনিটে সেই এমবাপ্পেই ব্যবধান দ্বিগুণ করেন। বেলিংহ্যামের সাথে দারুণ বোঝাপড়ায় বলকে পাঠান ঠিকানায়।

রিয়ালের জার্সিতে ক্রমেই বিপজ্জনক হয়ে ওঠা এমবাপ্পের লা লিগায় সাত ম্যাচে যা পঞ্চম গোল। তার গোলের ফলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতির পর তৃতীয় মিনিটে আবারো জালে বল জড়িয়ে জয়ের পথে এগিয়ে যায় রিয়াল। ভাসকেসের পাস ধরে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বলকে লক্ষ্যে পৌঁছান রদ্রিগো। ৩-০ গোলে এগিয়ে গিয়ে জয়ের স্বপ্ন দেখতে থাকে রিয়াল।

সবকিছু ঠিকই ছিল। জয়ের পথেই ছিল রিয়াল মাদ্রিদ। তবে ঘটনা ঘটে ৮৫তম মিনিটে। নিজেদের সীমানায় রিয়াল বল পজেশন হারালে সুযোগ কাজে লাগিয়ে গোল করেন কার্লোস বেনাভিদেস। সেই উদযাপন শেষ না হতেই গোল করেন গার্সিয়া।

পরপর দুই মিনিটে জোড়া গোল আদায় করে এবার আরো আক্রমণাত্মক হয়ে উঠে আলাভেস। পয়েন্টের সন্ধ্যানে একের পর এক আক্রমণে ব্যস্ত করে তুলে রিয়ালের রক্ষণ। তবে শেষ পর্যন্ত আর তৃতীয় গোলের দেখা মেলেনি। হাফ ছেড়ে বাঁচে রিয়াল।

এই জয়ে বার্সেলোনার সাথে ব্যবধান কমাল রিয়াল। সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতালান ক্লাবটি।


আরো সংবাদ



premium cement
বৈরুতের ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত মুন্সিগঞ্জে আসামির জামিনের প্রতিবাদে ‘মার্চ টু জজ কোর্ট’ কর্মসূচি ঢাবিতে পিটিয়ে হত্যা : প্রভোস্টসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা শ্রীবরদীতে রাজমিস্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার কানপুর টেস্টে বৃষ্টির শঙ্কা, বাঁধা হতে পারে আবহাওয়াও বিচার প্রার্থীদের সহায়তায় সুপ্রিম কোর্টে হেল্পলাইন চালু রুহুল আমিন গাজীর জানাজার নামাজ পড়ালেন জামায়াত আমির এইচএসসির ফলাফল হবে এসএসসির নম্বরের ভিত্তিতে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা শ্রীবরদীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ : আহত ১৮

সকল