১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ম্যানসিটির হোচট, বরুশিয়ার প্রত্যাবর্তন

ম্যানসিটির হোচট, বরুশিয়ার প্রত্যাবর্তন - ছবি : সংগৃহীত

হোচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে জিততে পারল না পেপ গার্ডিওয়ালার শিষ্যরা। নিষ্প্রাণ ড্র দিয়ে শুরু তাদের এবারের চ্যাম্পিয়নস লিগ। অন্যদিকে প্রায় একই পথে হাঁটছিল বরুশিয়া ডর্টমুন্ড। যদিও শেষ দিকে জয় নিশ্চিত করে তারা।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটি মুখোমুখি হয় ইন্টার মিলানের। ইত্তিহাদে দু’দলের ম্যাচ ড্র হয় কোনো গোল না করে। আর বেলজিয়ান ক্লাব ব্রুগের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে ডর্টমুন্ড। জোড়া গোল করেছেন জ্যামি গিটেন্স।

ম্যানচেস্টার সিটি-ইন্টার মিলান। নামে ভারে তো বড়ই, বিখ্যাত এই দু’দল মুখোমুখি হয়েছিল ২০২২-২৩ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও। এবার আসরের প্রথম ম্যাচেই দেখা হলো দু’দলের। ফলে উত্তেজনা খানিকটা বেশিই ছিল। তবে শেষটা হলো অপ্রত্যাশিত, নীরস ড্র।

অবশ্য দু’দলই আক্রমণে ঝড় তোলে। কেউ ছেড়ে কথা বলেনি কাউকে। তবে নিজেদের মাঠে আক্রমণ একটু বেশি করেছে ম্যানচেস্টার সিটি। তবে তা কেবল আক্ষেপ বাড়িয়েছে। গোলের দেখা আর পায়নি।

আর প্রিমিয়ার লিগে মাত্র ৪ ম্যাচে ৯ গোল করে আর্লিং হলান্ডও ছিলেন নিষ্প্রভ। পুরো ম্যাচে যেন তাকে খুঁজেই পাওয়া যায়নি। মাত্র ১৪ বার বল গেছে তার পায়ে। এর মাঝেই অবশ্য একটা সুযোগ পান তিনি। তবে ৩৫তম মিনিটে নেয়া তার শট বেরিয়ে যায় পোস্টের বাহিরে দিয়ে।

এ নিয়ে পেপ গার্ডিওলার অধীনে ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় বারের মতো গোল পেল না ম্যানসিটি। প্রথমটি ছিল ২০২২ সালে স্পোর্তিংয়ের বিপক্ষে।

অন্যদিকে গত মৌসুমের রানার্সআপ বরুশিয়াও গোলের দেখা পেতে পেরিয়ে যায় বহু সময়। দলটা বিরতিতে যায় কোনো গোল আদায় ছাড়াই। মানরক্ষা হয় দ্বিতীয়ার্ধের শেষ ১৫ মিনিটে। ৩ গোলের ঝড়ে জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করেছে তারা।

প্রথম ৭৫ মিনিটে শুধু গোল মিসের মহড়া দিয়ে যায় বরুশিয়া। একের পর এক সুযোগ মিস করে আক্ষেপ বাড়ায়। তবে ৭৬ মিনিটে প্রথম জাল খুঁজে পায় তারা, এমরে কেনের পাস থেকে বদলি নামা গিটেন্স লিড এনে দেন দলকে।

ঠিক ১০ মিনিট পর আবার গোলের দেখা পায় তারা। এবার ফেলিক্স এনমেচার অ্যাসিস্ট থেকে জোড়া গোল পূর্ণ করেন গিটেন্স। আর যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন মেচেলে গুইরাসি।


আরো সংবাদ



premium cement