১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: পালিত

-

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সোমবার সারা দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: পালিত হয়েছে। এ উপলক্ষে ব্যক্তি পর্যায়ে নফল নামাজ-রোজা, দান-সদকার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে সিরাতুন্নবী (সা.), জশনেজুলুস, ওয়াজ-মাহফিল প্রভৃতি কর্মসূচির আয়োজন করা হয়।
জাতীয় প্রেস ক্লাব : জাতীয় প্রেস ক্লাবের উদ্যোগে জহুর হোসেন চৌধুরী হলে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ‘মহানবী সা:-এর সাম্য ও সম্প্রীতির আদর্শ’ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি হাসান হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন, ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক আইয়ুব ভূইয়া, সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএফইউজের সাবেক সভাপতি এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মুরসালিন নোমানী প্রমুখ। ধর্ম উপদেষ্টা বলেন, মহানবী সা:-এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ। তাঁর আদর্শকে যদি আমরা ধারণ করতে পারি এবং সেটা যদি আমরা ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে চর্চা করতে পারি তাহলে সুন্দর ভবিষ্যৎ নির্মাণ করতে পারব। আমরা একটি বৈষম্যহীন সমাজ ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গড়ে তুলতে পারব।

জামায়াত : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শেরেবাংলা নগর থানার উদ্যোগে রাজধানীর একটি মিলনায়তনে সিরাতুন্নবী সা:-এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, রাসুল সা: বিশ্বমানবতার মুক্তির দূত হিসেবে দুনিয়ায় প্রেরিত হয়েছিলেন। পবিত্র কালামে হাকীমে আল্লাহ তায়ালা ঘোষণা করেছেন, ‘আমি আপনাকে সমগ্র বিশ্বজগতের জন্য রহমতরূপে প্রেরণ করেছি।’ তাই দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির জন্য একমাত্র আল্লাহর দাসত্ব ও রাসুল সা: এর প্রদর্শিত আদর্শকে সর্বান্তকরণে গ্রহণ করতে হবে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও থানা আমির আব্দুল আউয়াল আজমের সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুল হালিমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা ফখরুদ্দীন আহমেদ। বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর জোন পরিচালক মোহাম্মদ জিয়াউল হাসান। এদিকে তেজগাঁও উত্তর থানার উদ্যোগে রাজধানীতে একটি সিরাত সা: র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার।

খেলাফত মজলিস : খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মাহে রবিউল আউয়াল উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা আবদুল কাইউম সোবহানী, যুগ্ম-মহাসচিব অধ্যাপক আবদুল জলিল, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, অধ্যাপক ড. তারেক ফজল, মুফতি মনজুর আহমদ, ঢাকা মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : সংগঠনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, মানবতার মুক্তির দূত হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছিলেন গোটা মানবজাতির জন্য অনুসরণীয়। রাসুল সা:-এর সীরাত অনুসরণের মাধ্যমেই আদর্শ ও কল্যাণকর রাষ্ট্র গড়া সম্ভব। বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত সিরাত সম্মেলনে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় দলের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমুখ উপস্থিত ছিলেন।

খুলনা জেলা বিএনপির ঈদে মিলাদুন্নবী সা: উদযাপন
যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাব-গাম্ভীর্যের সাথে খুলনা জেলা বিএনপির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উদযাপিত হয়। এ উপলক্ষে গত সোমবার কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানের সভাপতিত্বে সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বক্তব্যে মহানবী সা:-এর জীবনাদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হওয়ার আহ্বান জানান। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ মো: জাহিদুল ইসলাম।

 


আরো সংবাদ



premium cement
ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ হাত-পা-মুখ বাঁধা অবস্থায় বালুচর থেকে আহত স্কুলছাত্র উদ্ধার ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ

সকল