১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সম্মিলিত ওলামা-মাশায়েখ পরিষদের সম্মেলন

সব ভেদাভেদ ভুলে আলেমদের ঐক্যবদ্ধ হতে হবে

-

বর্তমান পরিস্থিতিতে আলেম-ওলামাদের সব ভেদাভেদ ভুলে দ্বীন কায়েমে ঐক্যবদ্ধ হতে হবে। মসজিদের মিম্বারে ময়দানে, মাহফিলে কোনো মতপার্থক্য কাম্য নয়। দেশ গঠন, স্বাধীনতা সার্বভৌমত্ব পাহারা দেয়া, সর্বোপরি দুর্নীতি, অপরাধ ও সন্ত্রাসমুক্ত আদর্শ সমাজ বিনির্মাণে দল-মত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে।
গতকাল সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ ফরিদপুরের উদ্যোগে ঐতিহাসিক জসীমউদ্দীন মিলনায়তনে আয়োজিত সর্বদলীয় উলামা-মাশায়েখ সম্মেলনে বক্তারা এ কথা বলেন। এতে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা এ টি এম মাসুম বলেন, দীর্ঘদিনের দুঃশাসনে বিধ্বস্ত দেশকে পুনর্গঠন এবং আমাদের মাতৃভূমিকে ধর্মহীন করার সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে। তিনি আরো বলেন, পতিত আওয়ামী সরকার দেশের বিভিন্ন অঙ্গন থেকে ইসলামকে চিরতরে মুছে ফেলতে চেয়েছিল, আল্লাহতায়ালা নিজস্ব রহমত দিয়ে এ দেশে তার দ্বীনকে রা করেছেন।
অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও পরিষদের সভাপতি অধ্যক্ষ মাওলানা নুরুজ্জামানের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন, সাবেক সংসদ সদস্য, ওলামা মাশায়েখ পরিষদের অন্যতম কেন্দ্রীয় উপদেষ্টা, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা হামিদুর রহমান আযাদ, সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের মহাসচিব, বাংলাদেশ মসজিদ মিশনের জেনারেল সেক্রেটারি ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, সহকারি মহাসচিব, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের ভারপ্রাপ্ত মহাসচিব মুফতি ফখরুল ইসলাম, বিশিষ্ট মুফাসসিরে কুরআন মাওলানা মুফতি আমির হামজা, টেকেরহাটের পীর মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, জেলা উপদেষ্টা অধ্যক্ষ মাওলানা বদরুদ্দীন আহমদ, অধ্যাপক আবদুত তাওয়াবসহ বিভিন্ন কওমি ও আলিয়া মাদরাসার মুহতামিম ও অধ্যক্ষবৃন্দ।
বিশেষ অতিথির বক্তৃতায় হামিদুর রহমান আজাদ বলেন, ভারতীয় উপমহাদেশে স্বাধীনতা সংগ্রাম, ইংরেজ বিরোধী আন্দোলন এবং বিশেষ করে বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষার ক্ষেত্রে আলেম-ওলামারা সর্বদা অতন্ত প্রহরীর ভূমিকা পালন করেছেন। বিগত ফ্যাসিস্ট সরকার বিভিন্ন ইউনিভার্সিটি কলেজে মনোগ্রামে এবং গুরুত্বপূর্ণ স্থানে ইসলাম শব্দ সহ্য করতে পারত না-তারা বিদায় হয়েছে, আমাদেরকে ইসলামের মূল্যবোধ রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনে অটুট থাকতে হবে। ইসলামী মূল্যবোধ নিয়ে এ দেশে আর কোনো দিন ছিনিমিনি খেলতে দেয়া হবে না।
ডক্টর খলিলুর রহমান মাদানী বলেন, সব ভেদাভেদ ভুলে দ্বীন কায়েমে ঐক্যবদ্ধ প্রচেষ্টার এখনই সময়। খুঁটিনাটি মাসালাগত মতপার্থক্য মুফতি-মুহাদ্দিসদের টেবিলের সীমাবদ্ধ থাকা বাঞ্চনীয়। মিম্বারে, ময়দানে, মাহফিলে জনসমক্ষে কোনো মতপার্থক্য আদৌ কাম্য নয়। দেশ গঠন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব পাহারা দেয়া, সর্বোপরি দুর্নীতিমুক্ত, অপরাধ মুক্ত, সন্ত্রাসমুক্ত আদর্শ সমাজ বিনির্মাণে দল-মত নির্বিশেষে আমরা সকলেই কাজ করতে প্রস্তুত।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল