১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হঠাৎ নিখোঁজ খুলনার বৈষম্যবিরোধী ছাত্রনেতা বদরুল

-

খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রথম সারির নেতা বদরুল হাসানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিন দিন ধরে তিনি নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় থানায় জিডি করা হলেও পুলিশ এখনো ওই শিক্ষার্থীকে উদ্ধার করতে পারেনি। নিখোঁজ বদরুলের স্ত্রী, পরিবার ও সহকর্মীরা উদ্বেগ প্রকাশ করেছেন।
একমাত্র সন্তান দুই বছর পাঁচ মাসের শিশু সাফওয়ানকে নিয়ে গতকাল শনিবার খুলনা প্রেস ক্লাবে বদরুলের স্ত্রী সাঈদা খাতুন সংবাদ সম্মেলনে বলেন, স্বামী সন্তান নিয়ে খুলনা নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের সোনারবাংলা গলিতে বসবাস করেন। বদরুল হাসান সরকারি হাজী মুহম্মদ মুহসীন কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র। পড়ালেখার পাশাপাশি তিনি পপুলার ডায়াগনষ্টিক সেন্টারে পার্টটাইম জব করতেন। এ ছাড়া সাম্প্রতিক ছাত্র-জনতার গণ-আন্দোলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তার ভূমিকা ছিল অনন্য। সাম্প্রতিক ভয়াবহ বন্যার কারণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গঠিত ত্রাণ সংগ্রহের কাজে দিন রাত পরিশ্রম করেন। ঘটনার দিনও তিনি নগরীর ময়লাপোতা মোড়ে ত্রাণ সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। ৫ সেপ্টেম্বর বেলা ৩টার দিকে আমার স্বামী বদরুল বাসা থেকে বের হন। ওই দিন সন্ধ্যা ৭টার সময় মোবাইল ফোনে তার সাথে কথা হলে বদরুল জানান, ‘আমি ত্রাণের কাজে ব্যস্ত আছি’। ‘দ্রুত বাসায় ফিরব’। পরবর্তীতে আর বাসায় ফেরেনি। রাত ১১টার পর আমি আমার স্বামীকে ফোন দিলে একবার নাম্বার খোলা পাই। কিন্তু তিনি রিসিভ করেনি। তারপর থেকে নম্বর বন্ধ।
সাঈদা খাতুন আরো বলেন, এরপর পরিবারের পক্ষ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতারা এবং কয়েকজন সমন্বয়কের সাথে যোগাযোগ করি। তা ছাড়া সম্ভাব্য সব স্থানে খুঁজেছি। কিন্তু কোনো খোঁজ না পেয়ে গত শুক্রবার সকালে সোনাডাঙ্গা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। এ ছাড়া ওই দিন রাতে খুলনা থানায় আরো একটি জিডি করেছি। কিন্তু এখনো পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি। ফলে পরিবারের সবই উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
বদরুলকে কোনো গোয়েন্দা সংস্থা বা র্যা ব-পুলিশ নিয়ে গেছে কি না, অথবা কারো সাথে কোনো দ্বন্দ্ব ছিল কি না এমন প্রশ্নের জবাবে সাঈদা খাতুন বলেন- ‘আসলে এই মুহূর্তে আমরা এ ব্যাপারে কিছুই বলতে পারছি না’। তবে তাকে এখন খুঁজে বের করা জরুরি।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা মুরছালীন ও আহম্মদ হাফিজ রাহাত বলেন, বদরুল হাসান ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রথম সারির নেতা। খুলনায় আন্দোলন-সংগ্রামে সামনের সারি থেকে তিনি নেতৃত্ব দিয়েছেন। তার হঠাৎ নিখোঁজ হওয়া রহস্যজনক।
এ ব্যাপারে সোনাডাঙ্গা থানার ওসি তদন্ত আমিনুল ইসলাম বলেন, এখনো তার ক্লু পাইনি। তবে তিনি ত্রাণের কাজ করছিলেন আমাদের থানার ঠিক বিপরীত দিকে, যেটা পড়েছে খুলনা সদর থানার মধ্যে। ওখানে কাজ শেষে তিনি রাত ৯টার দিকে বাসায় যেতে চেয়েছিলেন। কিন্তু তিনি বাসায় যাননি। তারপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন। সম্ভাব্য তার যেসব জায়গায় যাওয়ার কথা সব জায়গাতেই খোঁজ নেয়া হয়েছে। ফোন ও ট্রেকিং করা হয়েছে, সেখানে দেখানো হচ্ছে ওই দিন রাত সাড়ে ৯টার দিকে ত্রাণ দেয়ার কাজ যে জায়গায় করেছিল-সেই জায়গায় দেখাচ্ছে। আমরা তার সন্ধান পাওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছি।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল