১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাজী সেলিম ৫ দিনের রিমান্ডে

লাশ পোড়ানো পুলিশ সুপার আব্দুল্লাহ আটক
হাজী সেলিম ৫ দিনের রিমান্ডে -

আইডিয়াল কলেজ শিক্ষার্থী সাইফুল্লাহ হত্যার অভিযোগে লালবাগ থানার মামলায় ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান রিমান্ডের এ আদেশ দেন।
এ দিকে রিমান্ড শুনানিকালে আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।
এ দিন তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আক্কাস মিয়া। এ সময় তার পক্ষে আইনজীবী সই নিতে গেলে সই করতে পারেন না বলে জানান হাজী সেলিম। পরে তার টিপ সই নিয়ে আইনজীবী প্রাণ গোপাল নাথ শুনানি করেন। শুনানি শেষে বিচারক তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন। এর আগে রোববার মধ্যরাতে গোয়েন্দা পুলিশের একটি দল পুরান ঢাকার বংশাল এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় লালবাগের আজিমপুর সরকারি আবাসিক এলাকায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়।

গোলাপ ফের ৩ দিনের রিমান্ডে : পোশাকশ্রমিক রুবেল হত্যার ঘটনায় আদাবর থানার মামলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপকে জিজ্ঞাসাবাদের জন্য ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ভোরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান রিমান্ডের এ আদেশ দেন।
গত ২৫ আগস্ট রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে গোলাপকে আটক করা হয়। এরপর আদাবর থানা এলাকায় পোশাকশ্রমিক রুবেল হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

টিপু মুনশি কারাগারে : বাড্ডা থানার সুমন হত্যা মামলায় গ্রেফতার সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে চার দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার ভোরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ২৮ আগস্ট দিবাগত রাতে গুলশান এলাকা থেকে টিপু মুনশিকে গ্রেফতার করা হয়। পরে বাড্ডা থানার এই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
সেই রিমান্ড শেষে গতকাল তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ পরিদর্শক মো: রেজাউল আলম। তার পক্ষে আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

লাশ পোড়ানো পুলিশ সুপার আব্দুল্লাহ আটক
গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় ছাত্র-জনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনায় অভিযুক্ত ঢাকা জেলার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহিল কাফীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গতকাল তার পালিয়ে যাওয়ার খবর পায় আইনশৃঙ্খলাবাহিনী। দিনভর চেষ্টার পর রাত ১০টার দিকে তাকে বিমানবন্দর থেকে আটক করা হয়। গোয়েন্দা পুলিশের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, শাহজালাল বিমানবন্দর থেকে ডিবি পুলিশ তাকে (আব্দুল্লাহিল কাফী) আটক করেছে। তিনি বলেন, তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। তিনি গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় ছাত্র-জনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় অভিযুক্ত।


আরো সংবাদ



premium cement