০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
জাপান থেকে ফিরেছেন মন্ত্রী-ডিজি

আজ থেকে চলতে পারে যাত্রীবাহী ট্রেন

-

কোটা সংস্কার আন্দোলন শুরুর পর দেশের সবচেয়ে নিরাপদ বাহন রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়, যা গতকাল বুধবার রাত পর্যন্ত কার্যকর ছিল। তবে আজ বৃহস্পতিবার থেকে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কারিফিউ শিডিল থাকা সময়ে স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করাতে নীতিগভাবে সিদ্ধান্ত নিয়েছে।
গতকাল বুধবার রাতে এই প্রসঙ্গে জানতে রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বশীল একজন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে নাম না প্রকাশের শর্তে বলেন, ‘আজকে রেলপথমন্ত্রী এবং ডিজি স্যার সরকারি সফর শেষে জাপান থেকে দেশে ফিরেছেন। এখন পর্যন্ত ট্রেন চলাচল করানোর বিষয়ে মন্ত্রীর কোনো বক্তব্য নেই। তবে কয়েকটি মিডিয়াতে রেলপথ মন্ত্রণালয়ের সচিবের উদ্ধৃতি দিয়ে স্বল্প দূরত্বের কিছু (লোকাল) ট্রেন চালানো হবে বলে খবর দেখছি।’
জানা গেছে, আজ বৃহস্পতিবার ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল পথের কমিউটার ট্রেনগুলো চলাচল করবে। দূরবর্তী যাত্রার মধ্যে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার মধ্যে চলাচল করবে তিতাস কমিউটার ট্রেন। রেলের পশ্চিমাঞ্চলে (রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগ) দু’টি পথে ট্রেন চলাচল করতে পারে। এর মধ্যে রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ এবং লালমনিরহাট থেকে বুড়িমারী পর্যন্ত চলাচল করবে কমিউটার ট্রেন।
এ প্রসঙ্গে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো: হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, কারফিউ শিথিল সময়টাতেই তারা স্বল্প দূরত্বের ট্রেন চালাবেন। এরপর সরকার কারফিউ নিয়ে নতুন কোনো সিদ্ধান্ত নিলে সে অনুযায়ী আজ ট্রেন চালানোর বিষয়ে আবার সিদ্ধান্ত নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement