১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

ঢামেকে গুলিবিদ্ধ আরো ২ জনের মৃত্যু

৮ লাশ দাফন বেওয়ারিশ হিসেবে
-

কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ আরো দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে একজন ছয় বছরের শিশু রিয়া আক্তার এবং এক তরুণ শাহজাহান (২২)। এ ছাড়া ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে থাকা আটটি লাশ বেওয়ারিশ অবস্থায় আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে দাফন করা হয়েছে। গতকাল বুধবার রাজধানীর শাহবাগ থানা পুলিশ লাশ গুলো আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করে। এর আগে গত সোমবার চিকিৎসাধীন অবস্থায় ছয়জন ও মঙ্গলবারে দু’জনের মৃত্যু হয়েছিল।
গতকাল হাসপাতাল সূত্র জানায়, নিহত রিয়া আক্তারের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের নয়ামাটি এলাকায়। গত ২০ তারিখ রিয়া অন্য শিশুদের সাথে বাড়ির সামনে খেলা করছিল। এমন সময় সংঘর্ষ এলাকা থেকে আসা একটি গুলি তার শরীর বিদ্ধ করে দেয়। পরে গুরুতর অবস্থায় তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি তার। গতকাল বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢোলে পড়ে রিয়া। নিহত শাহজাহানের বাড়ি ময়মনসিংহ জেলায়। গত ১৯ তারিখ উত্তরা আজমপুর এলাকায় গুলিতে আহত হন। পরে তাকে স্থানীয় একটি হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার রাত ১টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এ দিকে হাসপাতালের মর্গে থাকা গুলিবিদ্ধ আটটি লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। গত চার দিন অতিবাহিত হওয়ার পরও ওই আট লাশের সন্ধানে কেউ আসেননি; যার কারণে শাহবাগ থানা পুলিশ গতকাল আঞ্জুমান মুফিদুল ইসলামের সদস্যদের ডেকে লাশগুলো দাফনের জন্য হস্তান্তর করে। আঞ্জুমান মুফিদুল লাশ জুরাইন কবরস্থানে দাফন করেছে বলে জানা গেছে।
মর্গ সংশ্লিষ্ট কয়েকজন বলেন, অনেক লাশ বেওয়ারিশ হিসেবে ঢাকা মেডিক্যালের হিমঘরে মাসের পর মাসও পড়ে থাকে। কিন্তু এসব লাশ পুলিশ এত দ্রুত কেন বেওয়ারিশ হিসেবে আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করলো আমরা বুঝতে পারছি না। আমাদের পক্ষ থেকে পুলিশকে অনুরোধ করা হয়েছিল আরো দু-এক দিন রাখা যায় কি না।

 


আরো সংবাদ



premium cement
রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু

সকল