০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৮ দিনে ২০৯ জন নিহতের খবর মিলেছে

-

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চলমান কমপ্লিট শাটডাউনে গত আট দিনে মোট ২০৯ জন নিহত হয়েছেন। তবে এই খবর হাসপাতাল, লাশ নিতে আসা স্বজন এবং পত্রপত্রিকার খবর থেকে পাওয়া। সব হাসপাতালের তথ্য নেয়া সম্ভব হয়নি। গতকাল সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে বলা হয়েছে- কয়েক শ’ নিহত ও কয়েক হাজার আহত হয়েছেন। যোগাযোগব্যবস্থা সচল হলে তথ্য সংগ্রহ করে তারা হতাহতের পুরোপুরি চিত্র দিতে পারবেন বলে উল্লেখ করেছেন।
ওই হিসাব অনুযায়ী, গত মঙ্গলবার নিহত হয়েছেন ছয়জন, বুধবার ২০ জন, বৃহস্পতিবার ৪১ জন, শুক্রবার ৭৫ জন, শনিবার ৩৪ জন, রোববার ২২ জন, সোমবার ৯ জন, গতকাল মঙ্গলবার দু’জন নিহত হয়েছেন। এদের মধ্যে কেউ কেউ আছেন আহত অবস্থায় হাসপাতালে ভর্তির পর মারা গেছেন। এ দিকে এর বাইরেও অনেক নিহত রয়েছেন বলে অনেকে ধারণা করছেন। কোনো কোনো লাশ ময়নাতদন্ত ছাড়াই নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। হাসপাতালগুলো কয়েকদিন ধরে সাংবাদিকদের হতাহতের ব্যাপারে কোনো তথ্য দিচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি, অভিযোগ মিলেছে হাসপাতালে যারা চিকিৎসা নিচ্ছেন অনেকের রেকর্ড হাসপাতালের খাতায় নেই।


আরো সংবাদ



premium cement
সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন?

সকল