০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`
বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁস

সিআইডির অভিযানে পিএসসির কর্তকর্তাসহ গ্রেফতার ১৭ জন

-

গত ১২ বছরে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষাসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) ঊর্ধ্বতন তিন কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
রোববার থেকে গতকাল সোমবার পর্যন্ত ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে সিআইডি।
জানা গেছে, গ্রেঢতারকৃতদের মধ্যে রয়েছেন পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তা ও একজন অফিস সহকারী এবং সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত-সমালোচিত পিএসসির চেয়ারম্যানের সাবেক ড্রাইভার সৈয়দ আবেদ আলী।
অভিযুক্ত পিএসসির কর্মকর্তা-কর্মচারীরা হলেন উপপরিচালক মো: আবু জাফর, উপপরিচালক জাহাঙ্গির আলম, সহকারী পরিচালক এস এম আলমগীর কবির, সহকারী পরিচালক নিখিল চন্দ্র রায়, চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও অফিস সহায়ক খলিলুর রহমান। বিপিএসসির কোনো নিয়োগ পরীক্ষা এলেই প্রশ্নফাঁস করে অর্থ লোপাটে মেতে উঠত সংঘবদ্ধ চক্রটি।

সূত্র জানায়, প্রশ্নফাঁসকারী চক্রটি গত ৫ জুলাই অনুষ্ঠিত রেলওয়ের উপসহকারী প্রকৌশলীর নিয়োগ পরীক্ষাকে বেছে নেয়।
এ ব্যাপারে সিআইডির এক ঊর্ধ্বতন কর্মকর্তা প্রশ্নফাঁসকারী চক্রের ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে বলেন, সাঁড়াশি অভিযান চলছে। যাদের বিরুদ্ধে সংশ্লিষ্টতার তথ্য পাওয়া যাবে কাউকে ছাড় দেয়া হবে না। আমরা এখন পর্যন্ত ১৭ জনকে গ্রেফতার করেছি।
তিনি বলেন, গ্রেফতারদের মধ্যে রয়েছেন পিএসসির উপপরিচালক মো: আবু জাফর ও মো: জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো: আলমগীর কবির, অফিস সহায়ক খলিলুর রহমান ও অফিস সহায়ক (ডিসপাস) সাজেদুল ইসলাম।
এছাড়াও রয়েছেন- সাবেক সেনাসদস্য নোমান সিদ্দিকী, ঢাবির সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগের রাজনীতি করা এবং বর্তমানে মিরপুরের ব্যবসায়ী আবু সোলায়মান মো: সোহেল, অডিটর প্রিয়নাথ রায়, ব্যবসায়ী মো: জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, ঢাকার ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে কর্মরত মো: মামুনুর রশীদ, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মেডিক্যাল টেকনিশিয়ান মো: নিয়ামুন হাসান, ব্যবসায়ী সহোদর সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন ও বেকার যুবক লিটন সরকার।

 


আরো সংবাদ



premium cement
ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে চবি শিক্ষার্থীদের লাল ব্যাজ ধারণ সাবেক কাস্টমস কর্মকর্তা আলাউদ্দিনে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পেকুয়ায় চিংড়ি ঘেরের পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু দুর্গাপূজায় নিরাপত্তা ঝুঁকি নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে রাসূল সা:-কে নিয়ে কটূক্তিকারী পুরোহিত আটক ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম চলতি মাসে প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার খাগড়াছড়িতে সঙ্ঘাত, নৈরাজ্য ও অস্থিতিশীলতার বিরুদ্ধে সম্প্রীতির সমাবেশ অক্টোবরের প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার মিরাজে মান বাঁচালো বাংলাদেশ, পায়নি লড়াইয়ের পুঁজি

সকল