২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩০, ২২ জিলহজ ১৪৪৫
`

দুর্নীতি শুধু আমলারা করে, রাজনীতিবিদরা করে না- এমন নয় : ওবায়দুল কাদের

-

কেউ দুর্নীতি করে ছাড় পাবে না বলে কড়া হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা বিশ্বেই দুর্নীতি আছে। বাংলাদেশেও দুর্নীতি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। দুর্নীতি শুধু আমলারা করে, রাজনীতিবিদরা করে না- সেটি ঠিক নয়। যখন আমরা কথা বলি তখন আয়নায় নিজেদের চেহারাও দেখা উচিত। আমি একজন পলিটিশিয়ান আমলাদের দুর্নীতির বিরুদ্ধে কথা বলছি। আর আমাদের মধ্যেও তো করাপশন আছে, নেই? অবশ্যই আছে।
গতকাল বুধবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিআরটিসির বিমানবন্দর শাটল বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, আমি মনে করি দুর্নীতির বিরুদ্ধে দুদক আছে। দুদককেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একেবারে জিরো টলারেন্স নির্দেশনা দিয়েছেন। তিনি এ ক্ষেত্রে অটল। দুদক সম্পূর্ণ স্বাধীন। দুর্নীতি যেই করুক যতই প্রভাবশালী হোক- দুর্নীতি করে পার পাবে না। এ ক্ষেত্রে সরকারের জিরো টলারেন্স রযেছে। দুদকের দুর্নীতির তদন্ত করার অধিকার রয়েছে এবং এখানে সরকার তাদের স্বাধীনতায় কোনো ধরনের হস্তক্ষেপ করবে না।
এর আগে ওবায়দুল কাদের ফিতা কেটে আগত দেশী-বিদেশী পর্যটক, রেমিট্যান্স যোদ্ধা এবং সাধারণ যাত্রীদের যাতায়াতের সমস্যা নিরসনের লক্ষ্যে বিমানবন্দর শাটল বাস সার্ভিসের শুভ উদ্বোধন করেন। তিনি বলেন, বিআরটিসি এখন লাভে আছে। আগামীতে এই যাত্রা আরো ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা আরো সহজ হবে।
বিমানবন্দর শাটল বাস সার্ভিসের রুটগুলো হলো বিমানবন্দর টার্মিনাল-২ বিমানবন্দর গোলচত্বর উত্তরা জসীমউদ্দীন রোড, বিমানবন্দর রেলওয়ে স্টেশন বিমানবন্দর টার্মিনাল-৩ বিমানবন্দর-গোলচত্বর-বিমানবন্দর টার্মিনাল-২। আপাতত দু’টি বাস বিমানবন্দরের ভেতর থেকে বিমানবন্দর রেলস্টেশন ও বাসস্ট্যান্ড পর্যন্ত চলাচল করবে।
উদ্বোধন অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ মফিদুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
চৌদ্দগ্রামে র‌্যাবের অভিযানে গাঁজা ও ইয়াবাসহ আটক ১২ বিশ্বকাপ জিততে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো ভারত মূল্যস্ফীতি রোধে সংকোচনমূলক নীতি নিয়ে অসন্তোষের ইঙ্গিত অর্থমন্ত্রীর চৌদ্দগ্রামে দাফনের ৯ দিন পর বাড়ি ফিরলেন নিখোঁজ তরুণী! হোসেনপুরে হাঁসের খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরো এক ধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত এখনো নানা অপপ্রচার চালাচ্ছে : বাহাউদ্দিন নাছিম চাপ সামলে ঘুরে দাঁড়িয়েছে ভারত শান্তি সম্মেলনের নামে বিশৃঙ্খলার চেষ্টা করছে কাদিয়ানিরা : খতমে নবুওয়ত যেসব কারণে বিদেশে বাংলাদেশের নারী শ্রমিকের সংখ্যা কমছে মনিরামপুরে তৃতীয় লিঙ্গের মঙ্গলীকে গলা কেটে হত্যা, থানায় মামলা

সকল