২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৃষ্টি-বাধায় বাংলাদেশ জিম্বাবুয়ে প্রথম ম্যাচ

-

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-২০ বিশ্বকাপ শুরুর আগে গতকাল চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি খেলতে নামে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশ থেকে দু’টি পরিবর্তন নিয়ে মাঠে নামে টাইগাররা। স্কোয়াডেই না থাকা সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমানের জায়গায় এসেছেন তানজিদ হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে আঘাত মেহেদির। নতুন বলে নিজের প্রথম ওভারেই উইকেট নিলেন তিনি। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে ড্রেসিং রুমে ফিরলেন ক্রেইগ আরভিন। এরপর তাসকিন আহমেদ ও সাইফুদ্দিনের বোলিংতোপে ১২৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। কিন্তু বাংলাদেশ ইনিংসের শুরুতেই বৃষ্টির হানা। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই দফা বৃষ্টি শেষে ১১ ওভারে বাংলাদেশের সংগ্রহ দুই উইকেট ৭৯ রান। লিটন দাস ফেরেন ১ রানে। ২৪ বলে ২১ রানে ফেরেন শান্ত। ব্যাটিংয়ে ছিলেন টি-২০তে অভিষেক হওয়া তানজিদ হাসান ৫০ ও তৌহিদ হৃদয় ৩ রানে।
এর আগে দ্রুত আউট হওয়ার প্রতিযোগিতায়ই যেন নেমেছিল জিম্বাবুয়ের ব্যাটাররা। ৪১ রানেই সাত উইকেট হারিয়ে খাদের কিনারায় পড়ে যায় জিম্বাবুয়ে। সেখান থেকে দলকে টেনে তুলেন মাদান্ডে ও মাসাকাদজা। এই জুটিতে আসে ৭৮ রান। এরপর মাদান্ডে ৪৩ রান করে ফিরলে এক রান যোগ করতেই ফেরেন মুজারামবানি। ইনিংসের শেষ বলে রান আউটের শিকার মাসাকাদজা। তাসকিন ১৪ রানে তিনটি ও সাইফুদ্দিন ১৫ রানে তিন উইকেট নেন। ১৬ দুই উইকেট নেন শেখ মেহেদি।

 


আরো সংবাদ



premium cement
হবিগঞ্জের লাখাইয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কর্মচাঞ্চল্য ফিরেছে আশুলিয়ায়, এখনো বন্ধ ১৬ কারখানা বৈরুতে ইসরাইলি হামলার পর ‘খুবই উদ্বিগ্ন’ জাতিসঙ্ঘ ইসরাইল-হিজবুল্লাহর পাল্টা-পাল্টি হামলা, পূর্ণ মাত্রার যুদ্ধের শঙ্কা নানা বিপর্যয় পেরিয়ে শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন শুরু চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত চাকরির বয়সসীমা বাড়ানোর পক্ষে-বিপক্ষে যত যুক্তি কিয়েভ বেলারুশের বিরুদ্ধে গেলে ‘মারাত্মক পরিণতি’ সম্পর্কে রাশিয়ার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের সীমান্তে অভিবাসী অনুপ্রবেশের হার কমেছে, বলছে হোয়াইট হাউস চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ রাঙ্গামাটিতে একদিকে সড়ক ও নৌপথ অবরোধ, অন্যদিকে পরিবহণ ধর্মঘট

সকল