০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আজ সারা দেশে অবরোধ

গণসংযোগে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান
-


রাজধানীতে গতকাল শনিবার তৃতীয় দিনের মতো ভোট বর্জনের পক্ষে গণসংযোগ চালিয়েছে বিএনপি। দলটির তরফ থেকে ৭ জানুয়ারি কাউকে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে। একই দাবিতে আজ সারা দেশে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো। গত বুধবার ‘একতরফা’ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে বৃহস্পতিবার থেকে তিন দিন সারা দেশে গণসংযোগ এবং আজ রোববার সকাল-সন্ধ্যা অবরোধের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। সমমনা দলগুলোও একই কর্মসূচি ঘোষণা করে। সর্বশেষ গত ১২ ও ১৩ ডিসেম্বর বিএনপি ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করে। এটি হবে দলটির ১২তম অবরোধ।
গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশ পণ্ড করে দেয়ার পর ‘একতরফা’ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপিসহ সমমনা জোটগুলো চার দফায় পাঁচ দিন হরতাল ও ১১ দফায় ২২ দিন অবরোধ কর্মসূচি পালন করে। এরপর অসহযোগ আন্দোলনের এই কর্মসূচি পালন করছে বিএনপি।
গণসংযোগ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি’ আখ্যা দিয়ে তা বর্জন ও অসহযোগ আন্দোলনকে সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে রাজধানীর রামপুরা ও শাহজাহানপুর কাঁচাবাজার এবং আশপাশের এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এ আহ্বান জানান। সকাল ৮টার দিকে প্রথমে রামপুরা কাঁচাবাজার, পরে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে শাহজাহানপুর কাঁচাবাজারে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়। এ সময় দোকানদার, সাধারণ মানুষ ও পথচারী এবং রিকশা-ভ্যান শ্রমিকদের হাতে লিফলেট তুলে দেন রিজভীসহ নেতারা।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, আজকে অবৈধ আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারের মাধ্যমে বিরোধী দল ছাড়াই একতরফা নির্বাচনের আয়োজন করেছে। ইতোমধ্যে এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী, ডামি প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী নিজেরাই সহিংসতা ঘটাচ্ছে। এই গণবিচ্ছিন্ন আওয়ামী লীগ ফের পাতানো নির্বাচনের দ্বারা ক্ষমতায় থাকতে প্রতিবেশী দেশের সহযোগিতা নিয়ে বাংলাদেশের জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে, যা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জার বিষয়। কিন্তু দেশের মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব জেনে গেছে, শেখ হাসিনা প্রহসনের নির্বাচন করছেন। যেটা ইতোমধ্যে ডামি নির্বাচন হিসেবে উপাধি পেয়েছে। রিজভী জনগণ ও দেশপ্রেমিক ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা ৭ জানুয়ারির নির্বাচনে কেউ ভোটকেন্দ্রে যাবেন না। অন্যকেও যেতে না বলুন। আপনারা এই নির্বাচন বর্জন করুন।
এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: মো: রফিকুল ইসলাম, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা: পারভেজ রেজা কাকন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্যসচিব মো: আব্দুর রহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য নাদিয়া পাঠান পাপন, রামপুরা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নীলুফার ইয়াসমীন নীলু, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সম্পাদক ফাতেমা তুজ জোহরা মিতু, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: তৌহিদুর রহমান আউয়াল, সহ-সাধারণ সম্পাদক আজিজুল হক জিয়ন, সহ-সাংগঠনিক সম্পাদক সাদেক মিয়া, সহ-সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল নওরিন উর্মি, ইডেন মহিলা কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দা সুমাইয়া পারভীন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ারী, প্যাব’র সাংগঠনিক সম্পাদক মহসিন হোসেন, ঢাকা কলেজ ছাত্রদলের সহসভাপতি শাহাবুদ্দীন ইমন, কেন্দ্রীয় ছাত্রদল নেতা মিরাজ হোসেন, ডা: প্রিন্স, আশরাফুল আসাদ, বরগুনা জেলা ছাত্রদলের সম্পাদক হৃদয়সহ নেতৃবৃন্দ।
শাহজাহানপুর কাঁচাবাজারে লিফলেট বিতরণ ও গণসংযোগকালে উপস্থিত ছিলেন- শ্রমিকদলের মো: আনোয়ার হোসাইন, মো: সিদ্দিকুর রহমান মিন্টু, মো: জিল্লুর রহমান খান, মো: সুলতান মুন্সী, মো: জাহাঙ্গীর আলম, মো: আব্দুর রহিম, মো: জসিম উদ্দিন, মো: লাভলু ঢালী, মো: নুরু, মো: আমীর, মো: আবদুল কুদ্দুস, মো: কাজল, মো: কাকন, মো: শাজাহান মাঝি, মো: জসিম, মো: হারুন, মো: আকাশ, মো: খলিল প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement