০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

ছুটির দিনে ডেঙ্গুতে মৃত্যু ৯ আক্রান্ত ১৮০০

-

ছুটির দিনে দেশে ৯ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে এবং আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৮০০ জন। মৃতদের আটজন ঢাকার বাইরে এবং একজন ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ঢাকা ঢাকার বাইরে গতকাল দ্বিগুণের চেয়ে বেশি আক্রান্ত হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জিন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কনট্রোল রুম জানিয়েছে, গতকাল শুক্রবার সকাল পর্যন্ত ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৫০৪ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ২৯৬ জন। ছুটির থাকায় ঢাকাসহ দেশের অনেক হাসপাতাল থেকে ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর তথ্য দেয়া হয়নি বলে সংখ্যাটি অন্যান্য দিনের চেয়ে কম।
অক্টোবরের গত পাঁচ দিন ৮ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ জনের। চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে মোট ডেঙ্গু আক্রান্ত ছিল দুই লাখ ১৮ হাজার ৬৬৪ জন এবং মৃত্যু হয়েছে এক হাজার ৬৪ জন। আক্রান্তদের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৯৯৭ জন এবং ঢাকার বাইরে এক লাখ ৩১ হাজার ৬৬৭ জন। গতকাল সারা দেশে ৮ হাজার ৯২১ জন। হাসপাতালে প্রতিদিনই থেকে যাচ্ছে ৪ শতাংশ রোগী।
স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী ঢাকার ২০ সরকারি হাসপাতালে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত এক হাজার ৬৪৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন ছিল। ৫৮ বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিল এক হাজার ১০৭ জন।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনে তেলের লরি ও মিনিবাসের সংঘর্ষ, শিশুসহ নিহত ১৪ হজের অবিস্মরণীয় অভিজ্ঞতা জানালেন সানিয়া মির্জা বালিয়াডাঙ্গীতে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি বিপৎসীমার কাছাকাছি কাশ্মিরে বন্দুকযুদ্ধে নিহত ৮ ফ্রান্সের পার্লামেন্ট নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু গাজা যুদ্ধে ভারসাম্যপূর্ণ অবস্থান নেবে যুক্তরাজ্য : নতুন পররাষ্ট্রমন্ত্রী অবসরের জল্পনার মধ্যেই ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত রোনালদোর এলপিএলে একই দিনে সফলতা মোস্তাফিজ-তাসকিন-শরিফুলের রাবি ক্যাম্পাসে রিকশা ভাড়া নির্ধারণ, চালকদের থাকবে পোশাক বগুড়ায় ডোবার পানিতে ডুবে ২ বোনের মৃত্যু

সকল